ছয় সন্তানের জন্ম পাকিস্তানি মহিলার

ইসলামাবাদ, ২১ এপ্রিল: একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়ে সংবাদ শিরোনামে পাকিস্তানের এক মহিলা। ডন-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত ১৯ এপ্রিল চার পুত্র এবং দুই কন্যাসন্তানের জন্ম দিয়েছেন জিনাত ওয়াহিদ নামে ওই পাক মহিলা। ছয় সন্তানের জন্ম দিয়েছেন তিনি এক ঘণ্টার মধ্যে। পুত্র এবং কন্যাসন্তানদের পেয়ে আপ্লুত ওয়াহিদের পরিবার। এহেন ঘটনা বিরলতম বলে জানান হাসপাতাল সুপার।
ডন-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার রাতে প্রসবযন্ত্রণায় ওয়াহিদা ছটফট করতে থাকলে, তাঁকে oুত হাসপাতালে ভর্তি করানো হয়। জাফর নামে এক চিকিৎসক জানিয়েছেন, মা এবং তাঁর শিশুরা সুস্থ আছে। হাসপাতাল সুপার চিকিৎসক ফরজানা জানিয়েছেন, সদ্যোজাতদের ইনকিউবিটরে রাখা হয়েছে। একসঙ্গে এত সন্তানের জন্ম দেওয়ার ঘটনা খুবই বিরল। ৪৫ লক্ষের মধ্যে একজনের হয় বলে মত চিকিৎসকের।
হাসপাতাল সূত্রে খবর, সদ্যোজাতদের ইনকিউবিটরে রাখা হলেও সকলে সুস্থ আছে। হাসপাতাল সুপার জানিয়েছেন, অস্ত্রোপচারের সময় বেশ কিছু সমস্যা সৃষ্টি হলেও, তা সামলে নেওয়া গিয়েছে। ওয়াহিদা এবং তাঁর শিশুদেরর শারীরিক অবস্থার পর্যবেক্ষণের জন্য একটি মেডিক্যাল টিমও গঠন করা হয়েছে। ওয়াহিদার কিছু শারীরিক সমস্যাও রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। তাঁর চিকিৎসা চলছে। খুব শীঘ্রই সেই সমস্যা মিটে যাবে বলে আশাপ্রকাশ করেছেন হাসপাতাল সুপার। তাঁর দাবি, এটি একটি বড় সাফল্য।
উল্লেখ্য, একটি বা দু’টি নয়, একসঙ্গে ছয় সন্তানের জন্ম দেওয়ার ঘটনা গোটা বিশ্বেই বিরল। এহেন ঘটনা সচরাচর যে ঘটে না তা হাসপাতালের সুপারও জানিয়েছেন। ফলে এই খবর প্রকাশ্যে আসতেই তা বিশ্বজুড়ে আলোড়ন ফেলে দিয়েছে। অনেকেই পাকিস্তানের মহিলা ওয়াহিদা ও তাঁর ছয় সন্তানকে দেখতেও চাইছেন। ওয়াহিদা ও তাঁর সদ্যোজাতরা ইতিমধ্যেই খবরে জায়গা করে নিয়েছেন। ওয়াহিদার পরিবারেরও এখন খুশির জোয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 3 =