কলকাতায় শাহ-নাড্ডা, গেলেন গুরুদ্বার, কালীঘাটে

সোমবার গভীর রাতে কলকাতা শহরে পা রাখেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এরই পাশাপাশি কলকাতায় এসেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাও। মঙ্গলবার ঠাসা কর্মসূচি নিয়েই এসেছেন দু’জনেই। এদিকে লোকসভা ভোটে বাংলায় ভাল ফল করতে মরিয়া বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। আর এই ফল পাওয়ার জন্য বঙ্গ বিজেপি কতটা প্রস্তুত, তা খতিয়ে দেখতেই শহরে এসেছেন বিজেপির দুই মহারথী।

সূত্রে খবর, মঙ্গলবার বেলা প্রায় ১১টা নাগাদ কলকাতার এক পাঁচতারা হোটেল থেকে বেরিয়ে তাঁরা রওনা দেন জোড়াসাঁকোয় একটি গুরুদ্বারে। সাড়ে ১১টা নাগাদ এম জি রোডের ধারে সেন্ট্রাল এভিনিউয়ের ওই গুরুদ্বারে পৌঁছে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সকাল থেকেই গুরুদ্বারের চত্বর মুড়ে রাখা হয়েছিল নিরাপত্তার চাদরে। সেখানে তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, অগ্নিমিত্রা পাল ও কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার। এরপর গুরুদ্বারে  বিশেষ প্রার্থনায় অংশ নেন অমিত শাহ, জে পি নাড্ডা। দেশবাসীর মঙ্গল কামনায় গুরুদ্বারে প্রার্থনা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর।

গুরুদ্বারের থেকে বেরিয়ে কালীঘাটের মন্দিরে যান অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে দেখার জন্য মন্দির চত্বরে উপচে পড়ে ভিড়। ব্যারিকেড করে ভিড় সামাল দিতে দেখা যায়  পুলিশকর্মীদের। কালীঘাট মন্দিরের প্রবেশের সময় হাত নেড়ে সকলের শুভেচ্ছা ও অভিবাদন গ্রহণ করেন শাহ। প্রতি শুভেচ্ছাও জানান হাত নেড়ে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী কালীঘাটে যাওয়ার বেশ কিছুক্ষণ আগে থেকেই সেখানে সাধারণ ভক্তদের প্রবেশ নিয়ন্ত্রণ করা শুরু করেছিল পুলিশ। দু’পাশে ব্যারিকেড করে দেওয়া হয়েছিল। তবে এসবের মধ্যেও স্বরাষ্ট্রমন্ত্রী গাড়ি থেকে নামতেই দু’পাশে সাধারণ মানুষের মধ্যে উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *