সৌগত জায়া ডলি রায়ের জীবনাবসান, শোকজ্ঞাপন মুখ্যমন্ত্রীর

প্রয়াত সৌগত রায়ের স্ত্রী ডলি রায়। রায় পরিবার সূত্রে খবর, দীর্ঘদিন ধরে মারণ ক্যানসার রোগে আক্রান্ত হয়ে ভুগছিলেন তিনি। ফুসফুসে সংক্রমণের জেরে সম্প্রতি তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তৃণমূল সাংসদের স্ত্রী শুক্রবার সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ডলি রায়।
ডলি রায়ের মৃত্যুতে শোকজ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। শোকজ্ঞাপক এই বার্তায় মুখ্যমন্ত্রী লেখেন, ‘বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ব ও সাংসদ শ্রী সৌগত রায়ের স্ত্রী ডলি রায়ের আকস্মিক প্র‍য়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। শ্রীমতী ডলি রায়, আমাদের সবার ডলি বৌদি, নিজের পেশায় একজন সফল নারী ছিলেন। আপন কৃতিত্বে তিনি তাঁর কর্মক্ষেত্রে শীর্ষে আরোহণ করেছিলেন। সেই সঙ্গে তাঁর সামাজিক শিষ্টাচার ও যোগাযোগ ছিল বিখ্যাত। সমাজের নানা স্তরে বন্ধুত্ব ও যোগাযোগ ছিল প্রবাদপ্রতিম। সৌগতদা আর ডলি বৌদির উপস্থিতিতে উজ্জ্বল হত বহু সভা। আমি সৌগতদা সহ ডলিদির পরিবার পরিজন ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’
স্বামীর মতো রাজনীতিতে নয়, বরং বিকল্প পেশায় ছিলেন ডলি রায়। টি- টেস্টার অর্থাৎ চায়ের স্বাদ বিশেষজ্ঞ হিসেবেই কলকাতায় পরিচিত ছিলেন সৌগত জায়া। তাঁকে কলকাতার ‘চায়ের রানি’ বলা হত। তিনিই ছিলেন সম্ভবত কলকাতায় প্রথম মহিলা টি টেস্টার। এখানে বলে রাখা শ্রেয়, দক্ষিণ কলকাতার ‘দক্ষিণাপন’ শপিং কমপ্লেক্সে ডলি রায়ের ডলি’স টি শপ বিখ্যাত। লেক গার্ডেন্সে তৃণমূল সাংসদের সঙ্গে তাঁর দীর্ঘ কয়েক বছরের সংসার। তাঁর মৃত্যু শোকস্তব্ধ সৌগত রায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − 5 =