রামনবমীর মিছিলকে স্বাগত মুসলিম সম্প্রদায়ের মানুষের

নিজস্ব প্রতিবেদন, আসানসোল: বৃহস্পতিবার রামনবমীর আখড়ায় দেখা গেল ভাতৃত্বের বন্ধন। রামনবমীর শোভাযাত্রাকে স্বাগত জানালেন মুসলিম সম্প্রদায়ের মানুষজন। খাওয়ালেন শরবত। জামুড়িয়ায় রামনবমীর শোভাযাত্রায় ছিলেন বিজেপি প্রার্থী সুরেন্দ্র সিং আলুওয়ালিয়া। তাঁকে জামুড়িয়া মুসলিম সম্প্রদায়ের মানুষ স্বাগত জানালেন। তাঁদের ক্যাম্পে লেখা ছিল ‘দোয়া করো হামারা ভারত ফিরসে মহান বানে’। ইয়ং মুসলিম ক্যাম্পে লেখা, ‘প্রতিটি হিন্দুই বিবেকানন্দ এবং প্রতিটি মুসলিম আধুল কালাম তৈরি হোক’।
রামনবমী উপলক্ষে জামুড়িয়ার বাজার এলাকায় ছিল শোভাযাত্রা। বিজেপি প্রার্থী সুরেন্দ্র সিং আলুওয়ালিয়া সহ জেলা নেতৃত্ব উপস্থিত ছিলেন শোভাযাত্রায়। যে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রচুর সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছিল। এই শোভাযাত্রায় সবচেয়ে আকর্ষণীয় ছিল জামুড়িয়ার বড় মসজিদের জুনিয়র কমিটির তরফ থেকে শোভাযাত্রার প্রত্যেককেই দইয়ের শরবত খাওয়ানো। জামুড়িয়ায় এই দৃশ্য দেখা গেল বৃহস্পতিবার।
মসজিদের জুনিয়রদের দাবি, ‘সর্বপ্রথম তাঁরা ভারতবাসী। জাতিধর্ম সব এক। অনেক সময় অপ্রীতিকর ঘটনা ঘটতে দেখা যায়। সেজন্য একত্রিত হয়ে এই রামনবমীর শোভাযাত্রা আমরাই স্বাগত জানালাম।’ রামনবমীতে শুধু জাতি সম্প্রদায়গত ভাতৃত্বের বন্ধন নয়। রাজনৈতিক সহাবস্থানও দেখা গেল রামনবমীর মিছিলে। সিপিএম প্রার্থী জাহানারা খানও এদিন তাঁর মিছিল চলাকালীন ওই ক্যাম্পে শরবত খাওয়ান। বিজেপি প্রার্থী সুরেন্দ্র সিং আলুওয়ালিয়া ও জাহানারা খানের একসঙ্গে দেখা হয়, দু’জন একে অপরকে শুভেচ্ছা বিনিময় করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =