রজত পাতিদারকে রঞ্জি খেলতে পাঠানো হবে !

রজত পাতিদারকে রঞ্জি ট্রফিতে খেলতে পাঠানো হবে? পরিস্থিতি এমনই। এখানে যদিও একটা সমস্যা রয়েছে। লোকেশ রাহুলের ফিটনেস। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের পরই ছিটকে গিয়েছিলেন লোকেশ রাহুল। বলা হয়েছিল, দ্বিতীয় ম্যাচে পাওয়া যাবে না তাঁকে। রাহুল এখনও ম্যাচ ফিট কিনা, চিত্রটা পরিষ্কার নয়। ৭ মার্চ থেকে ভারত-ইংল্যান্ড পঞ্চম তথা শেষ টেস্ট। রঞ্জি ট্রফি সেমিফাইনাল ২-৬ মার্চ। ভারতীয় স্কোয়াড থেকে রজত পাতিদারকে রঞ্জি ট্রফি খেলার জন্য রিলিজ করা হতে পারে।

বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে টেস্ট অভিষেক হয় রজত পাতিদারের। ঘরোয়া ক্রিকেটে প্রচুর অভিজ্ঞতা। প্রথম শ্রেনির ক্রিকেটে অন্যতম সেরা ব্যাটার। ধারাবাহিক ভালো পারফর্ম করেছেন। আন্তর্জাতিক ক্রিকেটের চাপের সঙ্গে অবশ্য মানিয়ে নিতে পারেননি। আবারও কি রঞ্জি ট্রফিতে খেলতে পাঠানো হবে? মধ্যপ্রদেশ একবারই রঞ্জি ট্রফি জিতেছে। সেই দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন রজত। এ বারও সেমিফাইনালে উঠেছে মধ্যপ্রদেশ। সে কারণেই মনে করা হচ্ছে রজত পাতিদারকে সেমিফাইনাল খেলতে পাঠানো হতে পারে।

রজতের লাইফ লাইন যদিও লোকেশ রাহুল। তিনি ফুল ফিট কিনা, নিশ্চিত নয়। তাঁকে নিয়ে একটা ধোঁয়াশা রয়েছে। রাহুল ফিরলে রজতের যাওয়া নিশ্চিত। আর কোনও কারণে যদি বিরাট কোহলি শেষ ম্যাচে ফেরেন তা হলে কথাই নেই। বিরাট, রাহুল দু-জনকেই না পাওয়া গেলে রজতকে টেস্ট স্কোয়াডেই রেখে দেওয়া হবে। একাদশে সুযোগের অবশ্য গ্যারান্টি নেই। তিনটি টেস্ট খেললেও উল্লেখযোগ্য কোনও অবদান নেই রজতের। বরং ধরমশালায় শেষ ম্যাচে সুযোগ দেওয়া হতে পারে এ বারের রঞ্জিতে ধারাবাহিক ভালো খেলে আসা দেবদত্ত পাড়িক্কালকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 17 =