আর জি কর কাণ্ডে প্রতিবাদ চলছেই, পূর্ণ সমর্থনের কথা জানালো বামফ্রন্ট

কলকাতা : আর জি করের পিজিটি ছাত্রীর নৃশংস হত্যার ঘটনার রবিবার একমাস পূর্ণ হলো। সমাজের বিভিন্ন অংশের মানুষের মধ্যে যে তীব্র ক্ষোভ, ঘৃণা ও ধিক্কার সঞ্চারিত হয়েছে, ন্যায় বিচার ও দোষীদের শাস্তির দাবিতে রাস্তায় নেমে তারা যেভাবে এই আন্দোলন সংগঠিত করছেন, বামফ্রন্ট তাদের পূর্ণ সমর্থন জানায় বলে তাঁদের পক্ষ থেকে জানানো হয়েছে।

গত একমাসে ন্যায় বিচারের দাবিতে রাজ্যের বিভিন্ন সংগঠন, গোষ্ঠী ও পেশার মানুষের সমম্মিলিত সুজনশীল, প্রত্যয়ী প্রতিবাদ সংগঠিত হয়েছে। এই নৃশংস ঘটনার রেশ দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়েছে এবং বিদেশেও প্রচারিত হয়েছে।

বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে আগামীকাল রাত নয়টায় নয় মিনিটের মৌনমুখর প্রতিবাদ স্বরুপ আলো বন্ধ রাখার আবেদন জানানো হয়েছে। বামফ্রন্ট ঘোষণা করেছে যে এই কর্মসূচি নিয়ে তারা সম্পূর্ণ সমর্থন জানাচ্ছে। সমস্ত মানবাধিকার আইন মেনে জরুরি পরিষেবা, সহ রাস্তা ঘাট, যানবাহনের আলো নিভিয়ে নিঃশব্দে আন্দোলনে সামিল হওয়ার আবেদন জানিয়েছেন। এই প্রতিবাদে সকলকে সামিল হওয়ার কথাও জানিয়েছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

বামফ্রন্টের সভাপতি বিমান বসু এক বিবৃতিতে বলেছেন, “পিজিটি হত্যার ঘটনার দ্রুত ও ন্যায়সঙ্গত বিচার নিশ্চিত করতে আমরা রাজ্য সরকার এবং প্রশাসনের কাছে আবেদন জানাই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =