কাজিরাঙায় জঙ্গল সাফারি প্রধানমন্ত্রী মোদির

জঙ্গল সাফারিতে প্রধানমন্ত্রী মোদি। শনিবার ইউনেসকোর ওয়ার্ল্ড হেরিটেজ সাইট অসমের কাজিরাঙা ন্যাশনাল পার্ক ও টাইগার রিজার্ভ সফরে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জংলি প্রিন্টের জামা, মাথায় টুপি ও ক্যামেরা হাতে সম্পূর্ণ অন্য রূপে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। হাতির পিঠেও চাপতেও দেখা যায় তাঁকে।

শুক্রবার বিকেলেই কাজিরাঙায় পৌঁছন প্রধানমন্ত্রী মোদি। দুইদিনের অসম সফরে গিয়েছেন তিনি। আজ, শনিবার দুপুরে জোরহাটে ১২৫ ফিট উচ্চতার ‘স্ট্যাচু অব ভেলোর’ উদ্বোধন করবেন তিনি। লাচিত বারফুকানের মূর্তি এটি। এরপরে তিনি কেন্দ্র ও রাজ্যের একাধিক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন তিনি। মোট ১৮ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করবেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেও টুইট করে লেখেন, ‘আজ সকালে আমি অসমের কাজিরাঙা জাতীয় উদ্যানে গিয়েছিলাম। ঘন সবুজে ঘেরা এই ইউনেসকো হেরিটেজ সাইটে একশৃঙ্গ গণ্ডার-সহ বিভিন্ন উদ্ভিদ ও প্রাণী বৈচিত্র্য রয়েছে। আমি আপনাদের সকলকে অনুরোধ করছি একবার কাজিরাঙা ঘুরে দেখার।’

এই প্রথম কাজিরাঙায় গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কাজিরাঙা জঙ্গলের সেন্ট্রাল কোহোরা রেঞ্জে হাতি সাফারি করেন প্রধানমন্ত্রী। এরপরে জিপ সাফারি করেন তিনি। প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন কাজিরাঙা পার্কের ডিরেক্টর সোনালি ঘোষ ও অন্যান্য আধিকারিকরা। এদিন মোদি দেখা করেন অসমের মহিলা পুলিশকর্মীদের সঙ্গে।

কাজিরাঙা উদ্যানে অন্য মেজাজে ধরা দিলেন মোদি। আলাদা করে তিনি কথা বলেন মাহুতদের সঙ্গে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 7 =