মধ্যপ্রদেশের সচিবালয়ে আগুন, ঘটনাস্থলে দমকল

সাতসকালে ভয়াবহ আগুন। সপ্তাহ শেষে মধ্যপ্রদেশের সরকারি সচিবালয়ে লাগল আগুন। গলগল করে কালো ধোঁয়া বের হতে দেখা যায় বল্লভ ভবন সচিবালয়ে। আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেয় একাধিক দমকল বাহিনী। আগুন নেভানোর চেষ্টা চলছে। কী কারণে আগুন লেগেছে, তা এখনও জানা যায়নি।

মুখ্যমন্ত্রী মোহন যাদব এই অগ্নিকাণ্ডের ঘটনা প্রসঙ্গে বলেন, ‘বল্লভ ভবনের চার তলায় আগুন লাগার খবর পেয়েছি। ভোপালের জেলাশাসকের কাছ থেকে ওই খবর পাওয়ার পরই মুখ্যসচিবকে গোটা বিষয়টির উপর নজর রাখতে বলেছি। তবে আমাকে জানানো হয়েছে, আগুন নিয়ন্ত্রণে এসেছে।’ মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এই ধরনের ঘটনা যাতে আগামী দিনে না ঘটে, তার জন্য পদক্ষেপ করতে নির্দেশ দিয়েছি। আগামিদিনে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি হবে না বলেও আশা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।

ডেপুটি পুলিশ কমিশনার (জোন ২) শ্রদ্ধা তিওয়ারি জানিয়েছেন, তৃতীয় এবং চতুর্থ তলে আগুন লেগেছিল। সেই আগুন পাঁচ তলাতেও ছড়িয়ে পড়ে। তৃতীয় এবং চতুর্থ তলের আগুন নিয়ন্ত্রণে এসেছে। পাঁচ তলার আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। আগুন লাগার খবর পেয়েই বিশাল পুলিশ বাহিনী সচিবালয়ে পৌঁছয়। দমকলকেও খবর দেওয়া হয়। রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীও ঘটনাস্থলে আসে। সচিবালয়ের ভিতরে কেউ আটকে রয়েছেন কি না তা খতিয়ে দেখা হচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *