তেলঙ্গানায় উন্নয়ন প্রকল্পের ডালি হাতে হাজির প্রধানমন্ত্রী

তিন মাস আগেই কর্নাটকের বিধানসভা ভোটে শোচনীয় ভাবে ব্যর্থ হয়েছে বিজেপির সমস্ত রণকৌশল। কিন্তু তেলঙ্গানা বিধানসভা ভোটের আগে ফের একবার নির্বাচনী রণকৌশল নিয়ে হাজির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার তেলঙ্গানার ওয়ারাঙ্গলে ৬,১০০ কোটি টাকার পরিকাঠামো উন্নয়ন প্রকল্পের উদ্বোধনের মাধ্যমে দলীয় কর্মসূচির সূচনার পাশাপাশি রাজ্যের উন্নয়ন প্রকল্পের ডালি সাজালেন তিনি।

এর মধ্যে গুরুত্বপূর্ণ অংশ নাগপুর-বিজয়ওয়াড়া অর্থনৈতিক করিডোর এবং ওয়ারাঙ্গল-করিমনগর সড়ককে চার লেনে পরিবর্তিত করার প্রকল্প। ওয়ারাঙ্গলের কর্মসূচিতে প্রধানমন্ত্রী বলেন, ‘সবগুলি পড়শি রাজ্যের সঙ্গে তেলঙ্গানাকে অর্থনৈতিক করিডরের মাধ্যমে যুক্ত করা হবে।’ প্রকল্পের সূচনার পাশাপাশি ওয়ারাঙ্গালে ভদ্রকালী মন্দিরে পুজো দেন তিনি। সেখানে গো-মাতাকে সবুজ পাতা খাওয়ান।

চলতি বছরের শেষেই তেলঙ্গানায় বিধানসভা ভোট হওয়ার কথা। সম্প্রতি মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের দল ছেড়ে রাহুল গান্ধি এবং মল্লিকার্জুন খাড়গের উপস্থিতিতে কংগ্রেসে যোগ দিয়েছেন ৩৫ জন বিআরএস নেতা। রাহুলের সভায় সেখানে বিপুল জনসমাগম দেখা গিয়েছে। এই পরিস্থিতিতে ২০১৯ সালের লোকসভা ভোটে চারটি আসনে জেতা তেলঙ্গানায় বিজেপির প্রভাব চ্যালেঞ্জের মুখে পড়েছে বলেই রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ মনে করছেন। আর তাই রাজ্যে দলের ভাবমূর্তি উন্নয়নের পাশাপাশি উন্নয়নের ডালি নিয়ে হাজির প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × three =