দোল আর হোলি নিয়ে বিশেষ সতর্ক পুলিশ প্রশাসন

দোল ও হোলি নিয়ে বিশেষ সতর্ক কলকাতা পুলিশ। দোল আর হোলি নিয়ে রাজ্য প্রশাসনের তরফ থেকেও বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। কলকাতা পুলিশের তরফ থেকে জানানো হয়েছে দোল এবং হোলির দিন তিন হাজার পুলিশ মোতায়েন থাকবে শহরে। এর পাশাপাশি ৭০ টি ঘাটে প্রস্তুত থাকতে বলা হয়েছে বিপর্যয় মোকাবিলা দলকে। প্রতিটি ঘাটে বিশেষ ভাবে নজর রাখবে সংশ্লিষ্ট থানার আধিকারিকেরাও। দোলের দিন সকালে ও বিকালে বিশেষ নজরদারিও ব্যবস্থা করেছে প্রশাসন। প্রস্তুত রাখা হয়েছে পর্যাপ্ত পিসিআর ভ্যানও। একাধিক পিসিআর ভ্যান মোতায়েন থাকছে শহরের বিভিন্ন প্রান্তে। শহরের একাধিক ঘাট ও জলাশয়গুলিকে চিহ্নিত করা হয়েছে। ঘাট ও জলাশয়গুলিতে বিপর্যয় মোকাবিলা দফতরের বাহিনী মোতায়েন থাকবে।
কলকাতা পুলিশের তরফ থেকে জানানো হয়েছে আগামী ২৫ ও ২৬ তারিখ রাস্তায় থাকছে ২৬ জন ডেপুটি কমিশনার পদমর্যাদা অফিসার। এছাড়াও অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদা অফিসার, ইন্সপেক্টর পদমর্যাদা অফিসার, সাব- ইনস্পেকটর পদমর্যাদা অফিসার-সহ থাকবে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায়। এর পাশাপাশি ৩৫০ টি পিকেট তৈরি করা হয়েছে বিভিন্ন জায়গায়।
এছাড়াও সাদা পোশাকের পুলিশ মোতায়েন থাকবে শহর ওই দিনগুলো। ৫৮ টি পিসিআর ভ্যান থাকবে, ৪৪ টি মোটর সাইকেল পেট্রোলিং বাহিনী। সকালে ২৭ টি ও রাতে ১৯ টি এইচআরএফএস থাকছে রাস্তায়। এছাড়াও বিশেষ নিরাপত্তার ব্যবস্থা থাকছে মহিলাদের জন্য। মহিলাদের নিরাপত্তায় শহর সহ বিভিন্ন পার্কে নজর রাখবে কলকাতা পুলিশের উইনার্স বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *