উমরানের কপাল খুলে দিতে পারেন সৌরভ, নিশ্চিত পারভেজ রসুল

বাংলাদেশ প্রিমিয়ার লিগে এই মুহূর্তে খেলতে ব্যস্ত তিনি। তবুও আইপিএল সম্পর্কে খোঁজ খবর রাখেন জম্মু-কাশ্মীর ক্রিকেটের প্রথম তারকা হিসেবে পরিচিত পারভেজ রসুল। ফোনে একান্ত আলাপচারিতায় দিলেন অনেক তথ্য। করলেন বড় ভবিষ্যৎবাণী। জম্মু-কাশ্মীর থেকে প্রথমবার টিম ইন্ডিয়ার জার্সি গায়ে চাপিয়েছিলেন পরভেজ। এমনকি ভূস্বর্গ থেকে তিনিই প্রথম ক্রিকেটার যিনি আইপিএল জগতে পা রেখেছিলেন। সেই পরভেজ বলেন, উমরান এই মুহূর্তে জীবনের সেরা ফর্মে রয়েছে। ওকে সবাই সাদা বলে আগুনে বোলিং করতে দেখে লাফালাফি করলেও, উমরান কিন্তু লাল বলেও দারুণ পারফরম্যান্স করে। আমার মতে ও ভবিষ্যতে টিম ইন্ডিয়ার সম্পদ হয়ে উঠতে পারে। সেইজন্য বিসিসিআই-এর উমরানকে আগলে রাখা উচিত। গত আইপিএল-এ ভাল পারফরম্যান্স করার জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপে উমরানকে নেট বোলার হিসেবে নিয়ে যাওয়া হয়েছিল।

এবার তো প্রতি ম্যাচেই ছেলেটা আগুনে বোলিং করছে। তাই ওর জাতীয় দলে সুযোগ পাওয়া উচিত। ভারতীয় ক্রিকেট বোর্ড নয়, বোর্ড সভাপতির কাছেও আবেদন করলেন পরভেজ। তিনি যোগ করেন, ”দাদা ভারতের অন্যতম সেরা অধিনায়ক। ওঁর নেতৃত্বে অনেক ছোট শহর থেকে মহম্মদ কাইফ, জাহির খান, বীরেন্দ্র শেহওয়াগ, ইরফান পাঠানের মতো ক্রিকেটাররা উঠে এসেছে। দাদা যদি উমরানের দিকে নজর দেন তাহলে ছেলেটার জীবন বদলে যাবে।” এহেন উমরানের আগ্রাসন দেখে তাঁর প্রশংসা করেছিলেন খোদ বোর্ড প্রধান মহারাজ। আগেই উমরানের গতির প্রশংসা করেছেন সৌরভ। ফিটনেস ধরে রাখতে পারলে উমরান লম্বা রেসের ঘোড়া জানিয়েছিলেন তিনি।

তবে পারভেজ মনে করেন সৌরভ যখন উমরানের ওপর নজর রেখেছেন, তখন এই ছেলের পিছনে ফিরে দেখার কিছু নেই। শুধু মন দিয়ে খেলুক। ডায়েট এবং ব্যায়াম সঠিকভাবে করলে নিজেকে ফাস্ট বোলার হিসেবে চোট মুক্ত রাখা সম্ভব হবে। পাশাপাশি বাংলাদেশ এবং পাকিস্তানেও ক্রিকেটপ্রেমীদের মধ্যে এই মুহূর্তে উমরান যথেষ্ট জনপ্রিয় বলছেন রসূল। সবচেয়ে বড় কথা উমরান গরিব ঘর থেকে উঠে এলেও মাথা ঘুরে যাওয়ার ছেলে নয়। টিম ইন্ডিয়ার সিনিয়র দলে উমরান কড়া নাড়ছেন জানিয়ে দিলেন রসূল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − 13 =