তাজা বোমা উদ্ধারে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদন, গলসি: তাজা বোমা উদ্ধারের ঘটনায় আতঙ্ক ছড়াল পূর্ব বর্ধমানের গলসিতে।
শুক্রবার পূর্ব বর্ধমানের গলসির সুজাপুর ও পোতনা গ্রামের মাঝামাঝি একটি জায়গা থেকে ৬টি তাজা বোমা উদ্ধার হয়। জানা গিয়েছে, পোতনা মোড়ের একটু দূরেই রণডিহা ক্যানাল বাঁধে খড় চাপা একটি নীল রংয়ের প্লাস্টিকের জারকে ঘিরে বোমাতঙ্ক ছড়িয়ে পড়ে। এরপরই খবর দেওয়া হয় সিআইডি বম্ব ডিসপোজাল স্কোয়াডকে। খবর পেয়ে সিআইডির দল নীল রংয়ের ওই প্লাস্টিকের জার থেকে ৬টি তাজা বোমা উদ্ধার করে। এরপর সেগুলিকে একটি নির্জন স্থানে নিয়ে গিয়ে নিষ্ক্রিয় করে সিআইডি বম্ব ডিসপোজাল স্কোয়াডের টিম।
প্রসঙ্গত, গত বুধবার সকালে গলসি থানার বেতালবন গ্রামের কাছে একটি ঝোঁপের ভিতরে একটি নীল রংয়ের প্লাস্টিকের জার দেখতে পান স্থানীয়রা। তাঁরা পুলিশকে খবর দিলে পুলিশ সেটিকে নিয়ে রণডিহা ক্যানালের দিকে চলে যায়। সেখানে অবশ্য বোমা পাওয়া যায়নি বলে জানিয়েছিল পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছিল, জারটিতে কাদা ভর্তি ছিল। আর সেই ঘটনার ৭২ ঘণ্টা কাটতে না কাটতেই একই ধরনের নীল রংয়ের প্লাস্টিকের জারে বোমা উদ্ধার করে পুলিশ। স্বাভাবিক ভাবেই এই ঘটনাকে ঘিরে এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে।
গলসি ১ নম্বর ব্লকের তৃণমূলের ব্লক সভাপতি জনার্দন চট্টোপাধ্যায়ের দাবি, এই মুহূর্তে এলাকায় কোনও অশান্তি নেই। সকলকে নিয়ে বসে আলোচনা করা হয়েছে। বোমা উদ্ধারের বিষয়টি পুলিশ দেখছে। গোটা পরিস্থিতির দিকে পুলিশের সঙ্গে তাঁরাও নজর রেখেছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *