কাকভোরেই ইডির হানা, কড়া নিরাপত্তায় মন্ত্রী, বিধায়ক ও কাউন্সিলরের বাড়িতে অভিযান

শুক্রবার সকাল থেকে একযোগে ইডির হানা। মন্ত্রী, বিধায়ক ও কাউন্সিলরের বাড়িতে। সন্দেশখালি ও বনগাঁয় ইডির ওপর হামলার ঘটনা ঘটেছে।তাই এবার আর কোনও ঝুঁকি না নিয়ে হেভি ওয়েটদের বাড়িতে অভিযানে নিরাপত্তা বাহিনী নিয়ে এসেছিল ইডি। অফিসাররাও তৈরি হয়ে এসেছিলেন। মাথায় হেলমেট, বুকে আঘাত রুখতে জ্যাকেট।

শুক্রবার সকালে পুরসভায় নিয়োগ দুর্নীতি মামলার দমকলমন্ত্রী সুজিত বসু, তৃণমূল বিধায়ক তাপস রায় এবং উত্তর দমদম পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সুবোধ চক্রবর্তীর বাড়িতে হানা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এদিন কাকভোরে ইডি আধিকারিকদের একটা দল এসে পৌঁছায় লেকটাউনে সুজিত বসুর বাড়িতে। রাজ্যের দমকল মন্ত্রীর বাড়ি ঘিরে ফেলেন সিআরপিএফ জওয়ানরা।তাপস বরানগরের তৃণমূল বিধায়ক। তাঁর বউবাজারের বাড়িতে হানা দিয়েছে ইডি।

শুক্রবার ভোরের আলো ফুটতে না ফুটতেই সিজিও কমপ্লেক্স থেকে ইডির একাধিক দল অভিযান শুরু করে। রিপোর্ট অনুযায়ী, সকাল ৭টার কিছু আগেই ইডি হানা দেয়। বেশ কিছুক্ষণ ডাকাডাকির পর শেষ পর্যন্ত মন্ত্রীর বাড়ির দরজা খোলে। রিপোর্ট অনুযায়ী, পুর নিয়োগ দুর্নীতি কাণ্ডে এই তল্লাশি অভিযান শুরু করেছে ইডি। উল্লেখ্য, কয়েকদিন আগেই রেশন দুর্নীতি কাণ্ডে ইডির অভিযান ঘিরে ধুন্ধুমার কাণ্ড বেঁধেছিল সন্দেশখালিতে। প্রায় একই দৃশ্য দেখা গিয়েছিল বনগাঁতেও। তবে আজকে মন্ত্রীর বাড়িতে ইডি হানা ঘিরে সকালে কোনও অরজাকতার পরিস্থিতি নজরে পড়েনি।

সুজিত বসু দক্ষিণ দমদম পুরসভায় নিয়োগ দুর্নীতিতে সরাসরি যুক্ত, অভিযোগ শুভেন্দু অধিকারীর।  অন্য দিকে, কেন্দ্রীয় এজেন্সি সূত্রের দাবি, শিক্ষা নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে ধৃত অয়ন শীলের অফিসে তল্লাশিতে কম্পিউটারে একটি ফোল্ডার পেয়েছিলেন তাঁরা। তাতে কাদের কাছে কত টাকা গেছে, সেই সংক্রান্ত কোডনেমের তালিকা ছিল। ইডি সূত্রে দাবি, অয়ন শীলকে জেরায় সেই কোডনেম ক্র্যাক করতে গিয়েই উঠে এসেছে সুজিত বসুর নাম। সূত্রের খবর, পরিবারের সদস্যদের মোবাইল ফোন জমা রেখে শুরু হয় জিজ্ঞাসাবাদ।

উত্তর দমদম পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সুবোধ চক্রবর্তীর বাড়িতেও হানা দেয় ইডি। ২০১৫ থেকে ২০২০ সাল পর্যন্ত উত্তর দমদম পুরসভার চেয়ারম্যান পদে ছিলেন তিনি। সামলেছেন পুর প্রশাসকের দায়িত্বও। উত্তর দমদম পুরসভার তৃণমূল কাউন্সিলর সুবোধ চক্রবর্তীর মেয়ে বরানগর পুরসভায় চাকরি করেন আর ছেলে চাকরি করেন উত্তর দমদম পুরসভায়। সূত্রের খবর, প্রভাব খাটিয়েই নিজের ছেলেমেয়েকে পুরসভায় চাকরি পাইয়ে দিয়েছেন। তার সত্যতাই খতিয়ে দেখছে ইডি। পুর নিয়োগ দুর্নীতির তদন্তে তাপস রায়ের বাড়িতেও হানা দেয় ইডি। সূত্রের খবর, বউবাজারের বাড়িতে তৃণমূল বিধায়ককে জিজ্ঞাসাবাদ করেন আধিকারিকরা। বিধায়কের অফিসেও তল্লাশি চালায় তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five − 2 =