একবার চার্জে ১৬০ কিমি, ভারতের বাজারে দুর্দান্ত ই-স্কুটার ওকিনাওয়া ওখি ৯০

দিনে দিনে দূষণ যত বাড়ছে, চড়চড়িয়ে বাড়ছে পেট্রাল, ডিজেলের দাম, ততই কদর বাড়ছে ইলেকট্রিক স্কুটারের দাম। যুগের সঙ্গে পাল্লা দিতে তাতে জুড়ছে অত্যাধুনিক ফিচার।এবার অন্যতম বৃহত্তম ইলেকট্রিক দু’চাকা গাড়ির ব্র্যান্ড ওকিনাওয়া (Okinawa) ভারতে নিয়ে এল ওকিনাওয়া ওখি ৯০ (Okhi 90) ইলেকট্রিক স্কুটার। সংস্থার দাবি, একবার চার্জেই ১৬০ কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারবে ওকিনাওয়া ওখি ৯০। এমনিতে এই স্কুটারের দাম ১ লাখ ২১ হাজার ৮৬৬ টাকা। তবে বিভিন্ন রাজ্যের ভর্তুকির উপরে নির্ভর করবে স্কুটারটির দাম।

ফিচার

স্কুটারে রয়েছে ১৬ ইঞ্চির অ্যালুমিনিয়াম অ্যালয় হুইল, যা দুর্গম রাস্তাতেও চালকদের দুর্দান্ত অভিজ্ঞতা দিতে পারবে। বেশ চওড়া টায়ারও রয়েছে ও সেই সঙ্গে এই সময়কার অন্যান্য ইলেকট্রিক স্কুটারের তুলনায় চমৎকার গ্রিপও থাকছে। মূলত বড় দূরত্ব কভার করার জন্যই তৈরি করা হয়েছে এই ইলেকট্রিক স্কুটার। ব্র্যান্ড লোগোর উপরে নজর রেখেই এই ইলেকট্রিক স্কুটারের হেডলাইট ডিজ়াইন করা হয়েছে। হেডলাইটের ফিচার্সে রয়েছে, স্পর্শকাতর লাইট সেন্সর যা কম আলোয় স্কুটারটি চালাতে সাহায্য করবে চালকদের। নাইট রাইডিংয়ের জন্যও এই স্কুটারটি আদর্শ।

ওকিনাওয়া কানেক্ট অ্যাপের মাধ্যমে স্কুটারটি অপারেট করতে পারবেন চালক। ফাইন্ড মাই স্কুটার ফাংশনের সাহায্যে স্কুটারটি লোকেটও করা যাবে। তবে এর সবথেকে আকর্ষণীয় ফিচার হল, ইম্মোবিলাইজ় করে রাখা অর্থাৎ স্কুটারটি চুরি হয়ে গেলে তা অচল করে রাখা যাবে। ড্রাইভার স্কোর ট্র্যাকিং এবং মনিটরিং ডেটাও চেক করে নিতে পারবেন চালকরা। ওখি ৯০ স্কুটারটির একাধিক কালার অপশন রয়েছে – গ্লসি ওয়াইড রেড, গ্লসি পার্ল হোয়াইট, গ্লসি অ্যাশ গ্রে এবং গ্লসি জুয়েলারি ব্লু।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − three =