পুলওয়ামা হামলায় দেশের বীর শহিদদের শ্রদ্ধায় ‘ব্ল্যাক ডে’ পালন

নিজস্ব প্রতিবেদন, পাণ্ডবেশ্বর: আজ ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন ডে হিসাবে সারা দেশের যুবক যুবতীরা প্রেমের দিবস হিসাবেই এই দিনটি পালন করে আসছে। কিন্তু আজকের দিনে ২০১৯ সালে ভারতবর্ষের বুকে নেমে এসেছিল কালো দিন। কারণ এদিনই আতঙ্কবাদী হানায় ভারতের ৪০ জন কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বল (সিআরপিএফ) কর্মী শহিদ হয়েছিলেন। সে কারণেই এই দিনটি ‘ব্ল্যাক ডে’ হিসাবে পালন করা হয়। বর্তমান প্রজন্ম যখন প্রেমের দিবস পালন করতে ব্যস্ত, ঠিক তখনই উলটো ছবি পাণ্ডবেশ্বরের কুমারডিহি কোলিয়ারি এলাকার বাসি¨ারা দেশের বীর শহিদদের শ্রদ্ধাঞ্জলি জানাতে ভুললেন না।
উল্লেখ্য, ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি ভারতের নিরাপত্তা কর্মীদের বহনকারী একটি গাড়ি বহর জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলার লেথোপোড়া (অবন্তীপাড়ার কাছাকাছি) অতিক্রমকালে জম্মু শ্রীনগর জাতীয় সড়কে একটি বাহন-বাহিত আত্মঘাতী বোমা হামলার শিকার হয়। এই হামলার ফলে ৪০ জন কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বল (সিআরপিএফ) কর্মী এবং আক্রমণকারী মারা গিয়েছিলেন। পাকিস্তান ভিত্তিক ইসলামি জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ এই হামলার দায়ভার স্বীকার করে। হামলাকারী ছিলেন পুলওয়ামা জেলার স্থানীয় আদিল আহমদ দার এবং জইশ-ই-মহম্মদের সদস্য।
এই হামলার জন্য ভারত পাকিস্তানকে দায়ী করে। পাকিস্তান এই হামলার নিন্দা করেছে এবং এর সঙ্গে তাদের যে কোনও সংযোগ অস্বীকার করেছিল।
আজ পুলওয়ামা হামলার পাঁচ বছর অতিক্রান্ত, হামলায় শহিদ বীরদের শ্রদ্ধাঞ্জলি দিতে বুধবার সন্ধ্যায় পাণ্ডবেশ্বরের কুমারডিহি কোলিয়ারি এলাকার বেশ কিছু ছাত্রছাত্রী মোমবাতি মিছিল করলেন। মিছিলটি কুমারডিহি কোলিয়ারি ও আশপাশের এলাকা প্রদক্ষিণ করল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *