আকাশে রহস্যজনক ড্রোন, চাঞ্চল্য

পুরাতন মালদা ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েত এলাকার আকাশে রহস্যজনকভাবে উড়ছিল একটি ড্রোন। দীর্ঘক্ষণ পরে সেই ড্রোনটি আবার সংশ্লিষ্ট এলাকার একটি জায়গায় নেমে যায়। আর তাতেই সন্দেহ বাড়ে স্থানীয় বাসিন্দাদের। আতঙ্কিত সাহাপুর গ্রাম পঞ্চায়েতের গ্রীনভ্যালি এলাকার বাসিন্দারা খবর দেয় পুরাতন মালদা থানার পুলিশকে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। বিভিন্নভাবে পরীক্ষা-নিরীক্ষা করার পর অবশেষে ওই রহস্যজনক ড্রোনটিকে বাজেয়াপ্ত করে নিয়ে যায় পুলিশ। রবিবার এই ঘটনার জেরে সাহাপুর গ্রাম পঞ্চায়েতের গ্রীনভ্যালি এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে সাধারণ মানুষের মধ্যে।

স্থানীয় বাসিন্দারা পুলিশকে জানিয়েছেন, এদিন দুপুরে আচমকায় কালো রঙের একটি ড্রোন আকাশে উড়তে দেখা যায়। এর পরই সেটি গ্রীনভ্যালি সোসাইটির মাঠের পড়ে থাকে। অনবরত সেই ড্রোনটি থেকে অদ্ভুত ধরনের আলো জ্বলছিল। তা দেখেই অনেকে আতঙ্কিত বোধ করেই পুলিশকে খবর দেয়।
উল্লেখ্য, পুরাতন মালদা ব্লকটি ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী। যে এলাকা থেকে রহস্যজনক এই ড্রোনটি উদ্ধার হয়েছে , সেখান থেকে কয়েক কিলোমিটার দূরেই রয়েছে সীমান্ত। কাঁটাতারের বেড়ার পাশাপাশি এই এলাকার ভারত- বাংলাদেশ সীমান্তের মাঝ বরাবর মহানন্দা নদী রয়েছে। ফলে এই রহস্যজনক ড্রোনটি কোথা থেকে এল, কেনই বা ওই এলাকার আকাশে এটি উড়ছিল করছিল তা নিয়েও তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, সংশ্লিষ্ট এলাকার বাসিন্দাদের অভিযোগের ভিত্তিতে একটি রহস্যজনক ড্রোন বাজেয়াপ্ত করা হয়েছে। সেই ড্রোনটিতে ক্যামেরা রয়েছে। উদ্ধার হওয়া ড্রোনটি নিয়ে পরীক্ষা করে দেখা হবে। তবে এটি কোথা থেকে এল, সে ব্যাপারেও পরিষ্কার করে কিছু বলতে পারেনি তদন্তকারী পুলিশকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *