শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি সঙ্গীতশিল্পী কবীর সুমন

গুরুতর অসুস্থ সঙ্গীতশিল্পী কবীর সুমন। কলকাতা মেডিক্যাল কলেজে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে তৃণমূলের প্রাক্তন সাংসদ তথা শিল্পীকে। সূত্রের খবর, শ্বাসকষ্ট শুরু হয়েছিল শিল্পীর। সোমবার দুপুর ৩টে নাগাদ কবির সুমনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কলকাতা মেডিক্যাল কলেজের সুপার স্পেশ্যালিটি ব্লকে ভর্তি করানো হয় তাঁকে। হাসপাতালের একটি সূত্রে খবর, বেশ কিছু দিন অসুস্থ ছিলেন সুমন। সোমবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। বুকে সংক্রমণের সঙ্গে হৃদ্যন্ত্রেও সমস্যা রয়েছে শিল্পীর। মেডিসিন এবং হৃদ্রোগ (কার্ডিয়োলজি) বিভাগের চিকিৎসকেরা শিল্পীর চিকিৎসা করছেন।
শেষ পর্যন্ত পাওয়া খবর, আপাতত স্থিতিশীল রয়েছেন কবীর সুমন। চিকিৎসকদের নিয়ে একটি বোর্ড গঠন করা হয়েছে। তাঁরা শিল্পীর চিকিৎসার দায়িত্বে রয়েছেন। বেশ কিছু শারীরিক পরীক্ষাও করা হয়েছে। আপাতত সুমনকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে।
পঁচাত্তর বছরের কবীর সুমন বর্তমানে বাংলা খেয়াল নিয়ে কাজ করছেন তিনি। সুমন একসময় তৃণমূলের হয়ে যাদবপুর থেকে লোকসভার সাংসদ হন তিনি। যদিও পরবর্তী কালে তৃণমূলের সঙ্গে তাঁর দূরত্ব কিছুটা বেড়েছিল। পরে তা মিটেও যায়। পরে আর কোনও নির্বাচনে প্রার্থী হননি তিনি। এখন নিজেকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘সমর্থক’ বলে থাকেন সুমন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *