বেঙ্গালুরুর ১৫টির বেশি স্কুলে বোমা হামলার হুমকি!

বেঙ্গালুরু শহর জুড়ে ১৫টিরও বেশি স্কুলে বেঙ্গালুরুর বোমা হামলার হুমকি। শুক্রবার সকালে, বেনামি ই-মেইলে এই হুমকি দেওয়া হয়েছে বলে, পুলিশ জানিয়েছে। ই-মেইলে দাবি করা হয়েছে, স্কুল চত্বরে বিস্ফোরক রাখা আছে। এই ই-মেইল পাওয়ার পরই ছাত্রছাত্রী, অভিভাবক এবং স্কুল কর্তৃপক্ষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। সঙ্গে সঙ্গে খালি করে দেওয়া হয় স্কুলগুলি। পুলিশে খবর দেওয়া হয়।

বেঙ্গালুরু পুলিশ সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সবকটি স্কুল থেকে ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা এবং অশিক্ষক কর্মীদের সরিয়ে দিয়েছে। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, কেউ মজা করে এই হুমকি ই-মেইল করেছে। তবে, বোমা নিষ্ক্রিয়কারী বাহিনীকে নিয়ে এসে প্রতিটি স্কুল প্রাঙ্গনে তল্লাশি চালানো হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত কোনও স্কুলে বোমা পাওয়া যায়নি। তবে, হুমকি একেবারে উড়িয়ে দিতে পারছে না তারা। বেঙ্গালুরুর পুলিশ কমিশনার বি দয়ানন্দ জানিয়েছেন, বেঙ্গালুরু পুলিশের সন্ত্রাস দমন শাখার অসংখ্য কর্মী, হুমকি পাওয়া স্কুলগলির প্রাঙ্গণ স্ক্যান করছে। এখনও পর্যন্ত তবে অস্বাভাবিক কিছুই পাওয়া যায়নি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রথমে বাসেশ্বর নগরের নেপেল এবং বিদ্যাশিল্প-সহ মোট সাতটি স্কুলে এই হুমকি ই-মেইল এসেছিল। এই স্কুলগুলির মধ্যে একটি আবার কর্নাটকের উপ-মুখ্যমন্ত্রী ডিকে শিবকুমারের বাসভবনের ঠিক বিপরীতেই অবস্থিত। এর কিছুক্ষণ পর, আরও কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান ই-মেলের মাধ্যমে একই ধরনের হুমকি আসে।

প্রসঙ্গত গত বছরও, বেঙ্গালুরুর বেশ কয়েকটি স্কুলে একই ধরণের হুমকি ই-মেইল এসেছিল। কিন্তু সেগুলির সবকটিই পরে ভুয়ো হুমকি বলে প্রমাণিত হয়েছিল। এই ক্ষেত্রেও সেই রকমই কিছু ঘটেছে বলে মনে করছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *