মোদি-মমতা ২০ মিনিটের বৈঠক, সমস্যা মেটানোর আশ্বাস প্রধানমন্ত্রীর

নতুন সংসদ ভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ২০ মিনিটের বৈঠক সারলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজেদের যাবতীয় দাবি-দাওয়া তুলে ধরেন তিনি। বৈঠক শেষে বেরিয়ে এসে মুখ্যমন্ত্রী জানালেন, বিষয়টি গুরুত্ব সহকারে দেখার আশ্বাস দিয়েছেন মোদি। সমস্যা মেটাতে পদক্ষেপের কথাও জানিয়েছেন।

সব শোনার পর প্রধানমন্ত্রীর প্রতিক্রিয়া জানাতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সমস্ত বিষয় মন দিয়ে শুনেছেন। সমস্যা মেটানোর আশ্বাস দিয়েছেন। তিনি জানান, এ নিয়ে কেন্দ্র ও রাজ্যের আধিকারিকদের মধ্যে যৌথ বৈঠক হবে। সেই বৈঠকে দু’পক্ষের তথ্য আদান-প্রদান হবে। অর্থাৎ সমাধানসূত্র বের করার পথেই হেঁটেছেন প্রধানমন্ত্রী, সে কথাই স্পষ্ট করেন মমতা। উল্লেখ্য, এরইমধ্যে মুখ্যমন্ত্রী দাবি করেন, কেন্দ্রের থেকে ১ লক্ষ ১৬ হাজার কোটি টাকা পায় রাজ্য।

এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ ১০ জন তৃণমূল সাংসদ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন মমতা। মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ‘১০০ দিনের কাজে রাজ্যকে একটি পয়সাও দেয়নি কেন্দ্র। আবাস যোজনার টাকা বন্ধ করে দিয়েছে। গ্রামীণ উন্নয়ন এবং স্বাস্থ্যখাতের অর্থও এখনও মেলেনি। যা তথ্য চাওয়া হয়েছিল, সব দেওয়া হয়েছে। সব ব্যাখ্যা দেওয়া সত্ত্বেও টাকা দেয়নি কেন্দ্র। গরিবের টাকা আটকে রাখা উচিত নয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + 17 =