গঙ্গার নীচ দিয়ে ছুটবে মেট্রো, ৬ মার্চ বুধবার উদ্বোধন করবেন নরেন্দ্র মোদি

অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান। আগামী বুধবার ৬ মার্চ উদ্বোধন হবে গঙ্গার নীচ দিয়ে যাওয়া মেট্রো পথের। দেশের মধ্যে প্রথমবার নদীর নীচ দিয়ে ছুটবে মেট্রো রেল। সূত্রের খবর এই মেট্রোতেই সওয়ার হতে পারেন প্রধানমন্ত্রী নিজে। এছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাতে ওইদিনই কলকাতার আরও দুটি রুটের মেট্রো পরিষেবার সূচনাও হবে বলেই রেল মন্ত্রক সূত্রে জানা যাচ্ছে।
শুক্রবার থেকে শনিবার পর্যন্ত পশ্চিমবঙ্গ সফর সেরে ফেরার পর, আবার তিন দিনের ব্যবধানে রাজ্যে আসছেন আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই সফরে দীর্ঘ প্রতীক্ষিত ময়দান মেট্রো চালু করার মাধ্যমে বর্তমান মেট্রো রুটের সঙ্গে জুড়ে যাবে হাওড়াবাসীও। উদ্বোধনের পাশাপাশি রাজনৈতিক কর্মসূচিও থাকবে প্রধানমন্ত্রীর বলেই সূত্রের খবর। সব ঠিক থাকলে ৬ মার্চ কলকাতা থেকে হাওড়া গঙ্গার নীচ দিয়ে ছুটবে দেশের প্রথম মেট্রো। আর সেই মেট্রোতেই সওয়ার হবেন প্রধানমন্ত্রী নিজেও। একই সঙ্গে, তারাতলা-মাঝেরহাট এবং রুবি থেকে গড়িয়া মেট্রো রুটের পরিসেবার সূচনাও করবেন নরেন্দ্র মোদি ।শনিবার এমনটাই জানিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব নিজেই।
হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড ছাড়াও কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় বা রুবি মোড় এবং জোকা-মাঝেরহাট রুটের উদ্বোধন হবে। যদিও এই উদ্বোধন ভার্চুয়াল মাধ্যমে হবে নাকি, প্রধানমন্ত্রী কোনও একটি নির্দিষ্ট স্থানে উপস্থিত থেকে উদ্বোধন করবেন তা এখনও চূড়ান্ত জানানো হয়নি। কলকাতা মেট্রো রেল সূত্রে জানা যাচ্ছে, কর্তৃপক্ষ এই তিনটি রুটে বাণিজ্যিক পরিষেবা চালু করতে প্রস্তুত আছে। ইতিমধ্যেই বেশ কয়েকবার সফলভাবে ট্রায়াল রানও সম্পন্ন করা হয়েছে । তাই আগামী ৬ মার্চ এই তিনটি রুটের উদ্বোধন হওয়ার সম্ভাবনা রয়েছে।
আগামী ৮ তারিখ বারাসতের কাছাড়ি ময়দানে প্রধানমন্ত্রীর জনসভার পরিবর্তে ৬ তারিখ বারাসতে বিজেপির বিজয় সংকল্প যাত্রা সম্পন্ন হবে। এতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × four =