মন ভার হবে মেসি ভক্তদের, অবসর নিয়ে অকপট এলএম টেন

আর্জেন্টাইন সুপারস্টার চিরতরে বুটজোড়া তুলে রাখবেনখ আর লিওনেল মেসির পায়ের জাদু দেখা যাবে নাখ এমনটা কোনও মেসিভক্তই চাইবেন না। যে কারণে মেসির অবসর প্রসঙ্গ উঠলেই চোখ ছলছল করে ওঠে তাঁর অনুরাগীদের। ৩৬ বছরের মেসি আজও মাঠে নামলে ফুল ফোটান। কেরিয়ারে ইতি টানার প্রসঙ্গ নিয়ে এ বার অকপট আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। কাতার বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন সুপারস্টারের যে কথা শুনে তাঁর ভক্তদের মন ভারাক্রান্ত হতে পারে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে মেসিকে তাঁর অবসর নেওয়ার পরিকল্পনা সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল। ইন্টার মায়ামি এখন মেসির ঠিকানা। তিনি জানান এখনই ফুটবলের পাট চুকিয়ে দেওয়ার ইচ্ছে তাঁর নেই। অবসর এই প্রসঙ্গে মেসি বলেন, ‘যখন আমার মনে হবে যে আমি আর পারফর্ম করতে পারছি না, খেলাটা আর উপভোগ করছি না বা আর সতীর্থদের সাহায্য করতে পারছি না, তখন বুঝে যাব আমার খেলার সময় শেষ।’

এলএম টেন সেখানেই থেমে না থেকে বলেন, ‘আমি বড় আত্মসমালোচক। তাই আমি বুঝি কখন আমি ভালো খেলছি, আর ঠিক কখন খারাপ খেলছি। যখন আমার মনে হবে এখন সেই সিদ্ধান্তটা নেওয়ার সময় এসেছে, আমার বয়স কত তা মনে না রেখেই আমি অবসরের সিদ্ধান্ত নেব।’ ফুটবল অন্ত প্রাণ মেসি অবশ্য জানিয়েছেন, যদি খেলার সঙ্গে তাঁর ভালো লাগার অনুভূতিটা থাকে, তা হলে তিনি সব সময় চেষ্টা করবেন খেলতে। কারণ, তিনি খেলতেই ভালোবাসেন এবং কীভাবে খেলতে হয় সেটাও ভালো জানেন।

গত বছরের জুলাইতে আর্জেন্টিনার এক টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে মেসি জানিয়েছিলেন, বয়সের কারণে তাঁর অবসর আর বেশি দূরে নয়। তবে তিনি এও জানিয়েছিলেন যে, তিনি অবসর নিয়ে এখনই কিছু ভাবেননি। বরং প্রতিটা দিন, প্রতিটা মুহূর্ত উপভোগ করায় তিনি বিশ্বাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *