বর্ধমান দক্ষিণের বিধায়কের উদ্যোগে গণবিবাহ

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাসের উদ্যোগে দশম বছর গণবিবাহ অনুষ্ঠানে ১২১ জোড়া পাত্রপাত্রীর বিবাহ অনুষ্ঠান সম্পন্ন হয়। এবছর গণবিবাহতে গোটা ভারতবর্ষের বিভিন্ন প্রান্ত থেকে পাত্রপাত্রী বিয়ের আসরে বসেন। দিল্লি, গুজরাত, উত্তর প্রদেশ, বিহার সহ একাধিক রাজ্য থেকে যুবক যুবতীরা এই বিয়েতে অংশগ্রহণ করেন।
যেখানে মুসলিম সম্প্রদায়ের ১৪ জন ছিলেন এবং খ্রিস্টান সম্প্রদায়ের দু’ জোড়া মানুষ ছিলেন। বাকি হিন্দু সম্প্রদায়ের যুবক যুবতীরা যোগ দিয়েছিলেন। এদিন সমস্ত ধর্মের নিয়ম বিধি মেনেই মহা ধুমধামে পালিত হল গণবিবাহ। শুক্রবার দিনভর মহা সমারোহে বর্ধমানের কঙ্কালীতলায় গণবিবাহ সম্পন্ন হয়। এবারে এই গণবিবাহ দশম বর্ষে পদার্পণ করেছে। বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাসের উদ্যোগে এদিনের অনুষ্ঠান এক উৎসবের রূপ নেয়।
বর্ধমানের কাঞ্চননগর কঙ্কালেশ্বরী মন্দির মাঠে আয়োজিত এই গণবিয়ের আসরে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, মলয় ঘটক, চন্দ্রনাথ মুখোপাধ্যায়, স্বপন দেবনাথ, পার্থ ভৌমিক। এছাড়া রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় সহ একাধিক বিধায়ক, পুরসভার চেয়ারম্যান পরেশ সরকার, কাউন্সিলরা উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন জেলাশাসক পূর্ণেন্দু মাজি ও পুলিশ সুপার আমনদীপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + 13 =