নিজ দেশের সেনার হাতে খুন ৩ ইজরায়েলি পণবন্দি, নেতানিয়াহুর দুঃখ প্রকাশ

হামাস জঙ্গিদের খতম করতে উত্তর গাজা গুঁড়িয়ে দিয়েছে ইজরায়েলি ফৌজ। এবার লড়াই চলছে দক্ষিণ গাজায়। এর মাঝেই শনিবার ইজরায়েলি ডিফেন্স ফোর্সেসের হাতে নিহত হয়েছে ৩ পণবন্দি। ভুলবশত তাদের জঙ্গি ভেবেই এই ঘটনা ঘটেছে বলে দাবি ইজরায়েলের প্রতিরক্ষাবাহিনীর।

এদিন এক্স হ্যান্ডেলে ঘটনার কথা জানিয়েছে ইজরায়েলি ডিফেন্স ফোর্সেস। আইডিএফের তরফে বলা হয়েছে, ‘গাজার শেজাইয়াতে লড়াই চলছিল। সেইসময় ভুলবশত ৩ ইজরায়েলি পণবন্দিকে গুলি করা হয়। আমাদের মনে হয়েছিল তারাও জঙ্গি। ওই ৩ জনেই প্রাণ হারিয়েছেন।’ এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তিনি জানিয়েছেন, এ দুঃখ অসহনীয়।

জানা গিয়েছে, ইজরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ডেভিড বার্নিয়া ইউরোপে রয়েছেন। সেখানে তিনি কাতারের প্রধানমন্ত্রী বিন আবদুর রহমান আল থানির সঙ্গে আলোচনা করবেন পণবন্দিদের মুক্তি নিয়ে।
প্রসঙ্গত, শনিবার ৭১তম দিনে পা রেখেছে হামাস বনাম ইজরায়েল রক্তক্ষয়ী যুদ্ধ। গাজায় তীব্র আক্রমণ শানাচ্ছে ইজরায়েলি ফৌজ। লড়াই চলছে ওয়েস্টব্যাংকেও। রণক্ষেত্রে পিছু হটতে নারাজ হামাস। পালটা মার দিচ্ছে তারাও। এর মাঝেই হামাসের প্রতিষ্ঠা দিবসে বিশেষ কেকের ছবি পোস্ট করে ফের হুমকি দিয়েছে ইজরায়েল। তেল আভিভের হুমকি, ‘এটাই তাদের শেষ বছর’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + five =