পুজোর অনুদান বাড়িয়ে ৭০ হাজার করলেন মমতা, খুশি কমিটিগুলি

নিজস্ব প্রতিবেদন, কাঁকসা: পুজোর অনুদান ৬০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৭০ হাজার করায় সমস্ত কমিটিগুলি খুশি এবং সকলেই রাজ্যের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানালেন। রাজ্যের সমস্ত দুর্গাপূজা কমিটি ও পুজোর সঙ্গে যুক্ত প্রশাসনিক দপ্তরের আধিকারিকদের নিয়ে মঙ্গলবার বিকেলে কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে প্রশাসনিক ও সমন্বয়ে বৈঠক করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
পাশাপাশি এদিন রাজ্যের সমস্ত ব্লকের পুজো কমিটিগুলিকে নিয়ে প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হয়। একই সঙ্গে ভার্চুয়াল সভা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইমতো মঙ্গলবার বিকেল চারটে থেকে পানাগড় বাজারের লাইন্স ক্লাবের সভাকক্ষে কাঁকসা ব্লকের সমস্ত পুজো কমিটিগুলিকে নিয়ে বৈঠক শুরু হয়। কাঁকসা হাটতলা আন্তরিক দুর্গাপূজা কমিটির সদস্য পল্লব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, কাঁকসা ব্লকে প্রতিবছর সকল ধর্মের মানুষরা মিলে মহা আনন্দে দুর্গাপুজোয় মেতে ওঠেন। এ বছরও সাড়ম্বরে পুজোর আয়োজন করা হবে। সেই উপলক্ষে কাঁকসা ব্লকে প্রশাসনিক বৈঠক করা হয়, যেখানে রাজ্যের মুখ্যমন্ত্রী পুজো কমিটিগুলিকে নেতাজি ইনডোর স্টেডিয়াম থেকে যে নির্দেশ দেবেন, সেই নির্দেশ মেনে এ বছর পুজোর আয়োজন করা হবে।
কাঁকসা হাটতলা আন্তরিক মহিলা দুর্গাপুজো কমিটির সদস্যা বৈশাখী বন্দোপাধ্যায় জানিয়েছেন, সভায় মুখ্যমন্ত্রী প্রতিবছর যে অনুদান দেন প্রতিটি পুজো কমিটিগুলিকে, সেই অনুদান ৬০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৭০ হাজার করেছেন। এতে তাঁরা ও সমস্ত পুজো কমিটিগুলি খুশি হয়েছেন এবং সকলেই রাজ্যের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। প্রতি বছর যেভাবে শান্তিপূর্ণ ভাবে দুর্গাপুজোর আয়োজন করা হয়ে সেই ভাবেই এবছরও পুজোর আয়োজন করার আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর নির্দেশ মেনে শান্তিপূর্ণ ভাবে এবছর পুজোর আয়োজন করবেন সকলেই।
এদিন বৈঠকে উপস্থিত ছিলেন কাঁকসার বিডিও পর্ণা দে, কাঁকসা থানার ভারপ্রাপ্ত আইসি পার্থ ঘোষ, কাঁকসার রেসিপি সুমন কুমার জয়সওয়াল, কাঁকসা ট্র্যাফিক গার্ডের আধিকারিকরা সহ পানাগড় ফায়ার ব্রিগেডের আধিকারিক রা এবং কাঁকসা পঞ্চায়েত সমিতির সভাপতি ভবানী ভট্টাচার্য ও সহ-সভাপতি জয়জিৎ মণডল সহ অন্যান্যরা। এদিন সভাকক্ষে জায়ান্ট স্ক্রিনের মাধ্যমে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের সরাসরি সভা দেখার আয়োজন করে কাঁকসা প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 2 =