আগামীকাল ফের নবান্নে মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মমতা

আগামী ১৭ নভেম্বর অর্থাৎ আগামীকাল নবান্নে ফের মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার রাতে নবান্নের সচিবালয় থেকে এক বিজ্ঞপ্তি জারি করে এই বিষয়ে জানানো হয়েছে। বৈঠকের সভাপতিত্ব করবেন মুখ্যমন্ত্রী নিজেই।  এর আগে গত ৮ অক্টোবর নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক ডেকেছিলেন মমতা। রেশন দুর্নীতি মামলায় গ্রেপ্তার হওয়া জ্যোতিপ্রিয় মল্লিকের মন্ত্রিত্ব নিয়ে কোনও কথাই হয়নি সেখানে। অন্তত তেমনটাই খবর প্রশাসনিক সূত্রে।

বৈঠকে সকল মন্ত্রী এবং প্রতিমন্ত্রীকে উপস্থিত থাকতে বলা হয়েছে।  বৈঠকে সরাষ্ট্রসচিব, অতিরিক্ত মুখ্যসচিব, স্বরাষ্ট্র এবং পার্বত্য বিষয়ক দপ্তর, অর্থ দপ্তরের প্রতিনিধিকে উপস্থিত থাকতে বলা হয়েছে। আমন্ত্রিত সদস্য হিসাবে সচিব, ভূমি সংস্কার মহাধ্যক্ষ, ভূমি ও ভূমি সংস্কার দপ্তর এবং উদ্বাস্তু ত্রাণ ও পুনর্বাসন দপ্তরকে এই বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে। প্রশাসন সূত্রে খবর, আগামী সপ্তাহে শুরু হতে চলা বিশ্ব বাণিজ্য সম্মেলনের কারণে এই বৈঠক ডাকা হয়েছে।

আগামী ২১-২২ নভেম্বর কলকাতায় অনুষ্ঠিত হতে চলেছে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন (বিজিবিএস)। সম্মেলনের চূড়ান্ত প্রস্তুতি ইতিমধ্যেই শুরু করে দিয়েছে রাজ্য সরকার। এ বারের সম্মেলন তিনটি জায়গায় হবে। সূচনা হবে বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে। শিল্প ক্ষেত্র ভিত্তিক আলোচনার বেশিরভাগই হবে বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গনে। ধনধান্য স্টেডিয়ামে শেষ হবে সম্মেলন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − eight =