ইডির তলবে দিল্লি যাচ্ছেন না মহুয়া

ইডির তলব পেয়েও দিল্লি যাচ্ছেন না কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র। ইডি সূত্রে বুধবারই জানা যায়, বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইন লঙ্ঘনের একটি মামলায় মহুয়াকে তলব করেছে তারা। বৃহস্পতিবার, অর্থাৎ ২৮ মার্চই দিল্লিতে ইডির সদর দপ্তরে মহুয়াকে হাজিরা দিতে বলা হয়। সূত্রের খবর, এদিন সকালে তিনি ঘনিষ্ঠ মহলে জানান যে দিল্লি যাচ্ছেন না। নির্বাচনী প্রচারে যাবেন নদিয়ার কালীগঞ্জে। ফলে এবারও তিনি হাজিরা এড়ালেন বলেই মনে করা হচ্ছে।

উল্লেখ্য, অতীতেও এই একই মামলায় কৃষ্ণনগরের বহিষ্কৃত সাংসদকে তলব করেছিল ইডি। কিন্তু সেই সময়েও হাজিরা এড়িয়ে যান তিনি। শুধু মহুয়া নন, এই একই মামলায় ব্যবসায়ী দর্শন হিরানন্দানিকেও বৃহস্পতিবার তলব করেছিল ইডি। এই মামলা সম্পর্কে ইডি সূত্রে জানা যায়, বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইনে মহুয়ার বিরুদ্ধে একটি মামলা হয়েছে। তদন্তকারী অফিসারদের নজরে বিদেশি মুদ্রা লেনদেনের কয়েকটি ঘটনা রয়েছে। একটি নন-রেসিডেন্ট এক্সটারনাল (এনআরই) অ্যাকাউন্টের লেনদেনও তাঁদের নজরে রয়েছে। সেই সংক্রান্ত বিষয়েই জিজ্ঞাসাবাদ করতে মহুয়া এবং দর্শনকে তলব করা হয়েছে।

সাংসদ পদ বাতিল হয়ে গেলেও কৃষ্ণনগর জিততে তৃণমূল ফের দাপুটে মহুয়াতেই আস্থা রেখেছে। চব্বিশের লোকসভা ভোটেও তাঁকে এখানকার প্রার্থী করা হয়েছে। আর ভোট প্রচারে ব্যস্ত মহুয়াকেই বৃহস্পতিবার দিল্লিতে তলব করেছিল ইডি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *