মালদহের ঘটনার সঙ্গে লোডশেডিং এর কোনো সম্পর্ক নেই : অরূপ বিশ্বাস

মালদহের ঘটনার সঙ্গে লোডশেডিং এর কোনো সম্পর্ক নেই বলে দাবি করলেন বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস। তাঁর আরও দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লোডশেডিং শব্দটি তুলে দিয়েছেন। পশ্চিমবঙ্গ একমাত্র রাজ্য যেখানে বিদ্যুতের কোনও সমস্যা নেই। অন্যান্য রাজ্যে যেখানে গড়ে প্রতিদিন ৬ থেকে ৮ ঘণ্টা লোডশেডিং হয়, সেখানে এই রাজ্যে কোথাও এক মিনিটও হয় না।

বৃহস্পতিবার এক প্রেস বিবৃতিতে তিনি জানান, মালদহের মানিকচকের এনায়েতপুরে যে ঘটনাটি ঘটেছে তা অত্যন্ত দুঃখজনক। এটি কোন লোডশেডিং জনিত ঘটনা নয়। পশ্চিমবঙ্গের কোথাও কোনও লোডশেডিং হয় না। ওই এলাকায় উন্নতমানের বিদ্যুৎ পরিষেবা পৌঁছে দেওয়ার জন্য আর মাত্র তিনটি টাওয়ার বসানোর কাজ বাকি রয়েছে। মালদহ পাওয়ার গ্রিড থেকে মানিকচক পর্যন্ত 132 KV HT Line করার জন্য ৮৯টি টাওয়ারের মধ্যে ৮৬টির কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। বাকি ৩টি টাওয়ার বসানো নিয়ে সমস্যা। এই তিনটি টাওয়ার বসানোর কাজ বাকি রয়েছে মালদহের ইংলিশবাজারে। মূল সমস্যা হল, এই ইংলিশবাজারে কিছু স্থানীয় মানুষের অসহযোগিতার জন্য তিনটি টাওয়ার বসানোর কাজ সম্পন্ন করা যাচ্ছে না।

দীর্ঘ ১০ মাস ধরে বিদ্যুৎ দফতর, পুলিশ, প্রশাসন চেষ্টা চালিয়ে যাচ্ছে। দরকার স্থানীয় মানুষের সহযোগিতা। আবারও সংশ্লিষ্ট সকলের কাছে আবেদন করছি, ওই তিনটি টাওয়ার বসানোর কাজ করার জন্য আপনারা আমাদের আন্তরিকভাবে সহযোগিতা করুন। উক্ত অঞ্চলে সার্বিকভাবে উন্নত বিদ্যুৎ পরিষেবা প্রদানের জন্য আপনাদের আন্তরিক সহযোগিতা একান্ত ভাবে প্রয়োজন। আগামী ১৫ দিনের মধ্যে অন্যান্য জায়গার মতো উক্ত অঞ্চলেও উন্নতমানের বিদ্যুৎ পরিষেবা পৌঁছে দিতে সক্ষম হব।

প্রসঙ্গত, এদিন বিদ্যুৎ বিভ্রাটের জেরে দীর্ঘক্ষণ রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় এলাকাবাসীরা। মালদহের মানিকচক ব্লকের এনায়েতপুর এলাকায় অবরোধ তুলতে গিয়ে মাথা ফাটে মানিকচক থানার আইসির। পুলিশ কর্মীদের উপর ক্ষিপ্ত এলাকাবাসী চড়াও হয় এবং ব্যাপকভাবে মারধর করা হয় বলে অভিযোগ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালায়। পুলিশের গুলিতে দুজন জখম হয়েছেন বলে এমনটাই অভিযোগ তুলছে সিটু । এলাকায় নামানো হয় ব়্যাফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − 8 =