লরির চাকায় দীর্ঘক্ষণ পিষ্ট পা, চালক জ্যাকে তুলেও হাসপাতালে মৃত্যু ব্যক্তির

নিজস্ব প্রতিবেদন, আসানসোল: লরির চাকার নীচে দীর্ঘক্ষণ আটকে সাইকেল আরোহীর পা, উদ্ধারের জন্য আর্তনাদ দুর্ঘটনাগ্রস্থ ব্যক্তির। এই সময় মানবিকতার পরিচয় দিলেন ঘাতক লরির চালক বর্ধমান এলাকার বাসিন্দা হায়দার আলি। বেশিরভাগ ক্ষেত্রেই দুর্ঘটনা ঘটলে চালক গাড়ি ছেড়ে চম্পট দেয় কিন্তু এখানে ব্যতিক্রমী চিত্র। চালক পালিয়ে না গিয়ে তাঁর গাড়িতে থাকা টায়ার খোলার হাইড্রোলিক জ্যাক দিয়ে চাকায় পিষ্ট ওই ব্যক্তিকে উদ্ধারের আপ্রাণ চেষ্টা করতে থাকেন।
চালক ও স্থানীয় বাসিন্দাদের প্রচেষ্টায় আহত ব্যক্তিকে উদ্ধার করা গেলেও তাঁর জীবন রক্ষা করা সম্ভব হয়নি। ঘটনাটি ঘটেছে আসানসোল দক্ষিণ থানার ভগত সিং মোড়ে। প্রত্যক্ষদর্শীদের দাবি, ওই রাস্তা দিয়ে সেনরেলে রোড ঢোকার মুখে আসানসোলের ধূপডাঙা এলাকার বাসিন্দা প্রদীপ দে নামে বছর বাষট্টির এক ব্যক্তিকে পিছন থেকে ধাক্কা মারে একটি লরি। লরির চাকায় পা আটকে যায় ওই ব্যাক্তির। লরি চালক সঙ্গে সঙ্গে গাড়ি থামিয়ে দেন। প্রায় ঘণ্টাখানেক ধরে যন্ত্রণায় কাতর ব্যক্তিকে উদ্ধারের চেষ্টা চালান। শেষ পর্যন্ত লরির হাইড্রোলিক জ্যাক লাগিয়ে চাকা তুলে সাইকেল আরোহীকে উদ্ধার করে সংলগ্ন বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় কিছুক্ষণের মধ্যেই প্রাণ হারান ওই ব্যক্তি। ময়নাতদন্তের জন্য দেহটি আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যায় পুলিশ।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তি আসানসোলের আপকার গার্ডেন এলাকায় একটি বহুতল আবাসনে নিরাপত্তারক্ষীর কাজ করতেন। তিনি ওই আবাসন থেকে ভগৎ সিং মোড়ের কাছে খাবার খেতে আসার সময় দুর্ঘটনার কবলে পড়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 1 =