সন্দেশখালিতে উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র, ঘটনাস্থলে গেল এনএসজি, রোবট নামিয়ে চলছে অনুসন্ধান

শেখ শাহজাহানের গড়ে অস্ত্রভাণ্ডারের হদিশ। আর সেই অস্ত্রশস্ত্রের খোঁজে সন্দেশখালির সরবেড়িয়ার আগারহাটির মল্লিকপাড়ায় সিবিআই হানা। তল্লাশি চালিয়ে প্রচুর বিদেশি অস্ত্রশস্ত্র ও বোমা বাজেয়াপ্ত করা হয়েছে বলেই খবর।

সিবিআই গোপন সূত্রে খবর পায় মল্লিকপাড়ার তৃণমূলের পঞ্চায়েত সদস্য হাফিজুল খাঁর ভগ্নিপতি আবু তালেব মোল্লার বাড়িতে আগ্নেয়াস্ত্র, বোমা মজুত করা হয়েছে। সেই খবরের ভিত্তিতে শুক্রবার সকালে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ১০ সদস্যের একটি দল হানা দেয়। সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনী। এরপরই সন্দেশখালিতে এল এনএসজি-ও (ন্যাশনাল সিকিউরিটি গার্ড)। স্থানীয় সূত্রে খবর, রোবট এনে বাড়িতে তল্লাশি চালাচ্ছে তারা।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার একটি সূত্রে খবর, শাহজাহান শেখের এক ঘনিষ্ঠের আত্মীয়ের বাড়িতে প্রচুর অস্ত্র ও বোমা মজুত রয়েছে, এমন খবর পাওয়া মাত্রই অভিযান চালানো হয়েছে। মূল রাস্তা থেকে প্রায় ২০০ মিটার ভিতরে মাছের ভেড়িবেষ্টিত বাড়িটি। সেখানে যাওয়ার একটিই সরু ইট পাতা রাস্তা রয়েছে। সেই রাস্তা আটকে দিয়েছে কেন্দ্রীয় বাহিনী। তদন্তকারীদের অনুমান, বাড়িতে প্রয়োজনীয় নথিপত্রও মিলতে পারে।

কলকাতা হাইকোর্টের নির্দেশে সন্দেশখালি ঘটনার তদন্তভার সিবিআই নেওয়ার পর বেশ কয়েক বার সেখানে এসেছেন কেন্দ্রীয় সংস্থার গোয়েন্দারা। গত শনিবারও সন্দেশখালিতে এসেছিল সিবিআইয়ের দু’টি দল। একটি দল গিয়েছিল থানায়। অন্য দলটি গিয়েছিল সুন্দরীখালির দিকে। এ বার হানা শাহজাহানের ঘনিষ্ঠের আত্মীয়ের বাড়িতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 2 =