নতুন রয়্যালসদের নিয়ে আশাবাদী সঙ্গাকারা, জানালেন ভবিষ্যত পরিকল্পনা

গত তিন মরসুমে পারফরম্যান্স একেবারেই ভাল নয়। সাত, আট ও সাত নম্বরে শেষ করেছে রাজস্থান রয়্যালস। তাই এ বারের আইপিএল-এ নামার আগে একেবারে ঢেলে দল সাজিয়েছে এই ফ্র্যাঞ্চাইজি। নেতৃত্বেও এসেছে বদল। সঞ্জু স্যামসনের বদলে দায়িত্ব পেয়েছেন যুজবেন্দ্র চাহাল। তাই নতুন রাজস্থানকে নিয়ে আশাবাদী দলের ডিরেক্টর অফ ক্রিকেট ও হেড কোচ কুমার সঙ্গাকারা। শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়কের দাবি, তাঁর দল লড়াকু এবং খুবই দক্ষ।

রাজস্থান রয়্যালসের তরফ থেকে টুইটারে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। সেখানে কুমার সঙ্গাকারা বলেছেন দল গঠন ও গত পারফরম্যান্স নিয়ে বলেছেন, “জানি গত কয়েক বছর আমাদের ভাল যায়নি। সেটা মাথায় রেখেই এ বার দল গড়া হয়েছে। মাঠে নামার আগে আমাদের প্রি-সিজনও খুব ভালভাবেই হচ্ছে। তবে কয়েকটা জায়গায় আরও উন্নতি প্রয়োজন। আমরা সেই দিকগুলো নিয়ে কাজ করছি।”

মাঠে প্রথমবারের আইপিএল জয়ী দল কেমন পারফরম্যান্স করবে সেটা জানা নেই। তবে রবিচন্দ্রন অশ্বিন ও চাহাল জুটি বিপক্ষের ঘুম কেড়ে নিতে পারে। এমনটাই মনে করছেন শ্রীলঙ্কার প্রাক্তন উইকেটকিপার। সঙ্গাকারা যোগ করেছেন, “সঞ্জু স্যামসনের উপর চাপ কমানোর জন্য আমরা চাহালকে নেতা হিসেবে বেছে নিয়েছি। এরমধ্যে আমাদের সঙ্গে যোগ দিয়েছে অশ্বিনের মতো অভিজ্ঞ স্পিনার। সঙ্গে ট্রেন্ট বোল্ট, প্রসিদ্ধ কৃষ্ণা, ন্যাথান কুলটার নাইলের মতো পেস বোলার রয়েছে। ব্যাটিং বিভাগে রয়েছে যশস্বী জয়সওয়াল, জস বাটলার। তাই আমি এই দল নিয়ে খুবই আশাবাদী। আমাদের দল বাকিদের টেক্কা দেবে।”

দলে একাধিক তারকা ক্রিকেটার। কোচিং স্টাফেও তারকার সমারোহ। এই তালিকায় আবার জুড়ে গিয়েছে লাসিথ মালিঙ্গার নাম। এ বার নতুন রাজস্থান রয়্যালস বাইশ গজের যুদ্ধে ‘হল্লা বোল’ করতে পারেন কিনা সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × one =