Kolkata : লক দ্য বক্স বইমেলায় সেরা বই বাক্সে ভরতে ব্যস্ত বই প্রেমীরা

 কলকাতা : বুকচোর ডটকমের আয়োজনে কলকাতায় লক দ্য বক্স রিলোডেড বইমেলা জমে উঠেছে। ২৭ এপ্রিল থেকে আইস স্কেটিং রিংকে শুরু হওয়া এই বইমেলা দেশের অন্যতম জনপ্রিয় বইমেলা যা চলবে ১ মে ২০২২ পর্যন্ত।

বুকচোর ডটকমের প্রতিষ্ঠাতা বিদ্যুৎ শর্মা বলেন,আমরা এবার আমাদের মেলার আয়তন পাঁচ গুণ বাড়িয়ে দিয়েছি। কেননা এর আগে আমাদের হাতের দু লক্ষ বই ছিল। এবার মেলার এই নতুন সংস্করণে এক ধাক্কায় তা বাড়িয়ে ১০ লক্ষ করা হয়েছে। মেলায় আগত ক্রেতারা হাতে বইয়ের তালিকা নিয়ে নিজের পছন্দসই বই খুজতে কার্যত ঝাঁপিয়ে পড়ছেন। আর নিজেদের পছন্দসই বই খুঁজে তার জন্য মানানসই বাক্স খুঁজে নিচ্ছেন।প্রথম দিনই এখানে প্রায় ১৫০০ মানুষের পদার্পণ ঘটেছে। তিনি জানান এ পর্যন্ত প্রায় ৩০০০ বই বিক্রি হয়েছে। প্রতিদিন নতুন নতুন বই তালিকা সংযোজিত হচ্ছে যাতে বাজারের সেরা জিনিসটা পাঠকের হাতে তুলে দেওয়া যায়।

লক দ্য বক্স মেলায় আরেকটি চমক ‘ দ্য হিডেন হিন্দু ‘ বইয়ের খ্যাতনামা লেখক অক্ষত গুপ্তার উপস্থিতি। যার কাছ থেকে পাঠকেরা নিজেদের বইয়ে সই করানোর সুযোগ পাচ্ছেন।অক্ষত গুপ্তা বলেন,বহু সময় এবং পরিশ্রমের ফসল পুরাণ, কল্প বিজ্ঞান এবং রহস্যের মিশেলে নির্মিত এই কাহিনী অবশ্যই ক্রেতাদের পছন্দ হবে।প্রতি পাতায় তাঁদের জন্য অনেক চমক অপেক্ষা করছে যেখানে পুরাণ কাহিনীর আঙ্গিকে ষড়যন্ত্র তত্ত্ব , অমরত্বের রহস্য এবং আমাদের সমৃদ্ধ ঐতিহ্যকে বোঝার চেষ্টা করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + thirteen =