ইডির তলব এড়ালেন কেজরিওয়াল

আবগারি দুর্নীতি মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) জি়জ্ঞাসাবাদের মুখোমুখি হচ্ছেন না দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টি (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়াল। বৃহস্পতিবার ইডির তরফে তাঁকে তলব করা হয়েছে। কিন্তু তিনি না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে আপ সূত্রের খবর।

বিধানসভা ভোটের প্রচারে মধ্যপ্রদেশে যাবেন বলেই কেজরিওয়াল বৃহস্পতিবার ইডির সদর দপ্তরে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে পারবেন না বলে আপের একটি সূত্রে জানানো হয়েছে। আপ জানিয়েছে, বৃহস্পতিবার মধ্যপ্রদেশে পূর্বনির্ধারিত কর্মসূচি আছে কেজরিওয়ালের। পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের সঙ্গে যৌথ রোড শো করার কথা তাঁর। সেখানেই যোগ দেবেন তিনি। প্রসঙ্গত, বুধবার দিল্লির মন্ত্রী তথা আপ নেত্রী অতিশী অভিযোগ করেছিলেন জিজ্ঞাসাবাদের জন্য তলব করে কেজরিকে গ্রেপ্তারের ছক কষেছে ইডি।

আপ বলছে, কেজরিওয়ালকে যে সমন ইডির তরফে পাঠানো হয়েছে সেটা বেআইনি। সম্পূর্ণভাবে রাজনৈতিক প্রতিহিংসা থেকে পাঠানো। আর এই বেআইনি তলবে সাড়া দেবেন না দিল্লির মুখ্যমন্ত্রী। দিল্লির আবগারি দুর্নীতি মামলায় দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া এবং আপ সাংসদ সঞ্জয় সিংকে আগেই গ্রেপ্তার করেছে ইডি। এদিন সকালেই দিল্লির আরেক মন্ত্রী রাজকুমার আনন্দের বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 4 =