কংগ্রেস ছাড়লেন কৌস্তভ বাগচী

কংগ্রেস ছাড়লেন কৌস্তভ বাগচী। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং রাজ্য প্রদেশ সভাপতি অধীর রঞ্জন চৌধুরীকে ই-মেল করে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তিনি। সেই সঙ্গে জানিয়ে দেন, কংগ্রেস ছাড়ার কারণও। চিঠিতে তিনি উল্লেখ করেছেন, আত্মসম্মান খুইয়ে তিনি কংগ্রেসে থাকতে চান না। তবে তিনি মাথা মুণ্ডন করে যে তৃণমূল সরকারকে বাংলা থেকে উৎখাত করার প্রতিজ্ঞা করেছিলেন, সেই অবস্থান থেকে সরছেন না। রাজনীতিতেই যে থাকবেন, সে বিষয়টিও স্পষ্ট করে দিয়েছেন এই আইনজীবী। আর সেই সঙ্গে লোকসভা নির্বাচনের আগেই বিজেপি যোগের ইঙ্গিতও দিয়ে দিলেন কৌস্তভ।

ই-মেল মারফত তিন পাতার একটি চিঠি কংগ্রেস সভাপতির কাছে পৌঁছে দেন কৌস্তভ। কৌস্তভের কথায়, ‘আমাকে হয়তো এখন অনেকেই দলবিরোধী তকমা দেবেন। কিন্তু আমি বার বার একটা কথা বলে এসেছি, এই দুর্নীতিগ্রস্ত তৃণমূলের সঙ্গে কংগ্রেসের হাত মিলিয়ে লড়াইয়ের বিষয়টির আমি বিপক্ষে। কংগ্রেসই এখানে নিজেকে তৃণমূলের আউটফিট বলে মনে করছে। শীর্ষ নেতৃত্ব প্রদেশ কংগ্রেসকে কোনও গুরুত্বই দেয় না। তাই আত্মসম্মানের সঙ্গে সমঝোতা করে দলে থাকতে চাই না।’

সম্প্রতি তাঁর বাড়ির এক অনুষ্ঠানে শুভেন্দুকেও আমন্ত্রণ জানিয়েছিলেন কৌস্তভ। সেখানে দুজনকে একসঙ্গে দেখা গিয়েছিল। এবার গেরুয়া শিবিরে যোগ দিয়েই তৃণমূলের বিরুদ্ধে লড়তে চলেছেন তিনি। এমনটাই খবর রাজনৈতিক মহলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + ten =