ক্যানসার আক্রান্ত সোমাকে চিকিৎসার খরচ দেওয়ার সুপারিশ খোদ বিচারপতির

কলকাতা: ব্লাড ক্যানসারে আক্রান্ত আন্দোলনকারী চাকরিপ্রার্থী সোমা দাসের বিষয়ে এসএসসি ও রাজ্য সরকারকে সোমবার সুপারিশ করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় । সোমবার বিচারপতি বলেছেন, সোমার মেধা রয়েছে। তা সত্ত্বেও তিনি চাকরি পাননি। অন্যদের যোগ্যতা না থাকা সত্ত্বেও নিয়োগ করা হয়েছে। কঠিন অসুখে আক্রান্ত সোমা দাসকে হয় চাকরিতে নেওয়া হোক, না হলে তাঁর চিকিৎসার জন্য যে ১৫ লক্ষ টাকা প্রয়োজন তার বন্দোবস্ত করা হোক। শুধু তাই নয়, এ ব্যাপারে কী করা সম্ভব সেটাও রাজ্যকে আদালতে জানানোর নির্দেশ দিয়েছেন বিচারপতি।
ক্যানসারে আক্রান্ত সোমার একটি অঙ্গ প্রতিস্থাপনের জন্য অনেক অর্থ প্রয়োজন। অথচ পরিবারের একমাত্র রোজগার আইসিডিএস সেন্টারে কর্মতর মায়ের ভাতার টাকা। এদিন আদালত সরকারের উদ্দেশে এও বলেছে, কী করতে পারছেন তা আদালতকে জানানো হোক।
বীরভূমের নলহাটির সোমা মাস্টার্স করেছেন, বিএড করেছেন। স্বপ্ন ছিল স্কুল শিক্ষিকার চাকরি করবেন। অভিযোগ, মেধা তালিকায় নাম থাকা সত্বেও তাঁর চাকরি হয়নি নিয়োগে দুর্নীতির কারণে। গত সপ্তাহে তাঁকে এজলাসে ডেকেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতি বলেছিলেন, তিনি সরকারের কাছে সুপারিশ করতে পারেন তাঁকে যাতে কোনও একটা চাকরি দেওয়া হয়। কিন্তু সোমা বলেছিলেন, তিনি শিক্ষকতাই করতে চান। তছাড়া, আ¨োলন সকলে করছেন। তাই পরিস্থিতি যাই হোক না কেন, একা চাকরি নিতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 17 =