মুখ্যমন্ত্রীর মুখ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়! প্রকাশ্যেই মনের কথা অধীরের

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। গত একবছরে রাজ্যের আম জনতার কাছে দুর্নীতির বিরুদ্ধে বিচারের অন্যতম মুখ হয়ে উঠেছেন তিনি। ন্যায়বিচার পেতে লোকের মুখে তাঁর নাম উঠে আসে। এবার কলকাতা হাইকোর্টের জনপ্রিয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিয়ে নিজের ইচ্ছের কথা জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী।

স্পষ্ট করলেন, কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে রাজ্যের মুখ্যমন্ত্রী দেখতে চান তিনি। শনিবার সাংবাদিক বৈঠকে অধীর চৌধুরী বলেন, ‘বিচারপতি গঙ্গোপাধ্যায় বাংলার মানুষের কাছে বিশ্বাস-ভরসা-আস্থা অর্জন করেছেন। আমি চাই, আগামী দিনে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী-মুখ করে একটি নির্বাচন হোক। সেই নির্বাচন যদি হয়, আমি বিচারপতি গঙ্গোপাধ্যায়কে ভোট দিতে কায়মনোবাক্যে সবার আগে লাইনে দাঁড়াব। বাংলার মানুষ তাঁকে বিশ্বাস করেন, তাঁর উপর ভরসা রয়েছে। এই সব ব্যক্তিত্বকে রাজনীতিতে এনে, রাজ্য পরিচালনার দায়িত্ব দিলে নতুন দিগন্ত খুলে যাবে।’ তৃণমূল অধীরের মন্তব্যে কটাক্ষ করলেও বিচারপতি গঙ্গোপাধ্যায় এ প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি।

অধীরের বক্তব্যের প্রেক্ষিতে তাঁকে কটাক্ষ করেন মুর্শিদাবাদের তৃণমূল সাংসদ আবু তাহের খান। তিনি বলেন, ‘যদি অভিজিৎবাবু বিজেপির হয়ে দাঁড়ান? অধীরবাবুও বিজেপিকে ভোট দেবেন?’

অন্য দিকে, অধীরের বক্তব্যকে একপ্রকার সমর্থন করেছেন সিপিএম-এর কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী। তিনি বলেন, ‘আমাদের রাজ্য যেভাবে চলছে, এনিয়ে সন্দেহ নেই যে, এই মুখ্যমন্ত্রী এবং তাঁর বাহিনীর চেয়ে যে কেউ ভাল। অধীরবাবু মনে করেছেন, তাঁর মনে করার যুক্তি আছে। মুখ্যমন্ত্রী এবং তাঁর দলবদল যেভাবে চলছে, বিজেপি-কে ভরসা দিয়ে যেভাবে চলছে…বাংলাটাকে শেষ করার অপেক্ষায় রয়েছেন মুখ্যমন্ত্রী এবং তাঁর বাহিনী।’

নিয়োগ দুর্নীতি থেকে বেআইনি নির্মাণ, স্কুল শিক্ষিকার বদলি থেকে পেনশন একের পর এক মামলায় কড়া মন্তব্য করে ইতিমধ্যেই বার বার খবরের শিরোনামে উঠে এসেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। আম জনতার একাংশ তাঁকে ‘মসিহা’-ও ভাবতে শুরু করেছে। স্বচ্ছ ভাবমূর্তির জন্য জনমনে বিশেষ জায়গা করেছেন নিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *