পেসারদের দাপটে মাত্র ১০৯ রানে গুটিয়ে গেল শ্রীলঙ্কা, দেশের মাঠে প্রথমবার পাঁচ উইকেট বুমরাহর

শনিবারের পরিস্থিতিই ইঙ্গিত দিয়েছিল, কোন দিকে গড়াচ্ছে শ্রীলঙ্কার প্রথম ইনিংস। রবিবার ভারতীয় পেস ঝড়ের সামনে পড়ে কোনও অঘটন ঘটাতে পারলেন না ডিকোয়েলারা। ফলত, যা হওয়ার তাই হল। তাসের ঘরের মতোই ভেঙে পড়লেন টেল এন্ডাররা। মাত্র ১০৯ রানেই গুটিয়ে গেল শ্রীলঙ্কার প্রথম ইনিংস।

প্রথম টেস্টে লঙ্কাবাহিনীকে এক ইনিংস ও ২২২ রানে হারিয়েছিল ভারত। নতুন নতুন রেকর্ড গড়েছিলেন অশ্বিন, রোহিত শর্মারা। কিন্তু চিন্নাস্বামীর বোলিং সহায়ক উইকেটে ছন্দ হারান রোহিত (১৫)-মায়াঙ্করা (৪)। টস জিতে ব্যাটিং করে শুরুতেই ব্যর্থ হন দুই ওপেনার। হনুমা বিহারী ৩১ রানে ফেরেন। আর বিরাট কোহলি তো আরও একবার হতাশ করলেন। অসহায় ভাবে এলবিডব্লিউ হয়ে আরও একবার অনুরাগীদের নিরাশ করে মাঠ ছাড়লেন মাত্র ২৩ রান করে। রানের খরা কিছুতেই কাটছে না তাঁর। আর ঠিক এই সময়ই ভারতীয় দলে উজ্জ্বলতর হয়ে উঠছেন শ্রেয়স। ৯২ রান করে দলকে আড়াইশোর গণ্ডি পার করান কার্যত একাই। আর তারপরই শুরু হয় ভারতীয় বোলারদের দাপট।

দুই ভারতীয় পেসার মহম্মদ শামি এবং জশপ্রীত বুমরাহ একের পর এক উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কার টপ অর্ডারে ধস নামান। আর এদিন তো ২৪ রানে মোট পাঁচটি উইকেট ঝুলিতে ভরে নজির গড়লেন বুমরাহ। এই নিয়ে টেস্টে অষ্টমবার পাঁচ উইকেট নেওয়ার রেকর্ড গড়ে ফেললেন তিনি।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 4 =