প্রকাশিত হল সূচী, কেকেআর-সিএসকে ম্যাচ দিয়ে শুরু এবছরের আইপিএল

মুম্বই:  অপেক্ষার অবসান, প্রকাশিত হল আইপিএল ২০২২ সূচী। বিসিসিআই সম্প্রতি টুর্নামেন্ট শুরুর তারিখ সহ স্থান ঘোষণা করেছিল। এবার আইপিএল ২০২২ এর সূচী প্রকাশও করল বোর্ড। প্রথম ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স। আইপিএল ২০২২ এর প্রথম ম্যাচটি ২৬ মার্চ অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের ফাইনাল ২৯ মে। এবারের টুর্নামেন্টে ৮টির পরিবর্তে ১০ টি দল খেলবে। নয়া দল হিসেবে নজরে থাকবে লখনউ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটান্স।

অন্য দলগুলির মতো কলকাতাও গ্রুপ পর্বে মোট ১৪টি ম্যাচ খেলবে। কলকাতার গ্রুপে রয়েছে দিল্লি, লখনউ, মুম্বই, রাজস্থান। এই চারটি দলের সঙ্গে কলকাতা দু’বার করে খেলবে। অন্য গ্রুপের হায়দরাবাদের সঙ্গে দু’টি এবং চেন্নাই, পঞ্জাব, বেঙ্গালুরু, গুজারাতের সঙ্গে একটি ম্যাচ খেলবে।

এবারের টুর্নামেন্টে মোট ১২টি ডাবল হেডার অর্থাৎ একদিনে দু’টি করে ম্যাচ রয়েছে। একটি বেলা সাড়ে ৩টে এবং অন্যটি শুরু সন্ধে সাড়ে ৭টায়। পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই সফর শুরু করবে ২৭ মার্চ। ওই দিনই নিজেদের প্রথম ম্যাচে আরসিবি মুখোমুখি হবে পাঞ্জাব কিংসের। এবারই টুর্নামেন্টে প্রথম অংশ নিচ্ছে দশটি দল। যাদের দু’টি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতিটি গ্রুপে থাকছে পাঁচটি করে দল। গ্রুপ এ-তে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে রয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস এবং লখনউ সুপার জায়ান্টস। গ্রুপ বি-তে চেন্নাই সুপার কিংসের পাশাপাশি থাকছে সানরাইজার্স হায়দরাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, পাঞ্জাব কিংস এবং গুজরাট টাইটান্স। অর্থাৎ কেকেআরকে দু’বার খেলতে হবে মুম্বই, রাজস্থান, দিল্লি, লখনউ এবং হায়দরাবাদের বিরুদ্ধে। কারণ বাকি দলগুলি কলকাতার গ্রুপে হলেও বিসিসিআই হায়দরাবাদকে একই সারিতে রেখেছে।

এক নজরের কেকেআরের সবকটি ম্যাচের সূচী

২৬ মার্চ- কেকেআর বনাম সিএসকে (সন্ধে ৭.৩০ মিনিট)
৩০ মার্চ- আরসিবি বনাম কেকেআর (সন্ধে ৭.৩০ মিনিট)
১ এপ্রিল- কেকেআর বনাম পাঞ্জাব কিংস (সন্ধে ৭.৩০ মিনিট)
৬ এপ্রিল- কেকেআর বনাম মুম্বই ইন্ডিয়ান্স (সন্ধে ৭.৩০ মিনিট)
১০ এপ্রিল- কেকেআর বনাম দিল্লি ক্যাপিটালস (বেলা-৩.৩০ মিনিট)
১৫ এপ্রিল- সানরাইজার্স হায়দরাবাদ বনাম কেকেআর (সন্ধে ৭.৩০ মিনিট)
১৮ এপ্রিল- কেকেআর বনাম রাজস্থান রয়্যালস (সন্ধে ৭.৩০ মিনিট)
২৩ এপ্রিল- কেকেআর বনাম গুজরাট টাইটান্স (বেলা-৩.৩০ মিনিট)
২৮ এপ্রিল- দিল্লি ক্যাপিটালস বনাম কেকেআর (সন্ধে ৭.৩০ মিনিট)
২ মে- রাজস্থান রয়্যালস বনাম কেকেআর (সন্ধে ৭.৩০ মিনিট)
৭ মে- লখনউ সুপার জায়ান্টস বনাম কেকেআর (সন্ধে ৭.৩০ মিনিট)
৯ মে- মুম্বই ইন্ডিয়ান্স বনাম কেকেআর (সন্ধে ৭.৩০ মিনিট)
১৪ মে- কেকেআর বনাম সানরাইজার্স হায়দরাবাদ (সন্ধে ৭.৩০ মিনিট)
১৮ মে – লখনউ সুপার জায়ান্টস বনাম কেকেআর (সন্ধে ৭.৩০ মিনিট)

কলকাতার মোট ১৪টি ম্যাচের মধ্যে চারটি করে ম্যাচ হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম ও নবি মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে। তিনটি করে ম্যাচ হবে মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়াম এবং পুণের এমসিএ স্টেডিয়ামে। নাইটদের ১৪টি ম্যাচের মধ্যে দু’টি ম্যাচ বিকেল সাড়ে ৩টে থেকে। বাকি সব ম্যাচ সন্ধে সাড়ে ৭টা থেকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + two =