আইসিসির সেরার তালিকায় ভারতের দাপট

তীরে এসে ডুবেছে তরী। টানা ১০ ম্যাচ জিতেও বিশ্বকাপ অধরা ভারতের। তবে শেষে সাফল্য না এলেও তেইশের বিশ্বকাপ আজীবন স্নরণীয় হয়ে থাকবে বিরাট কোহলির কাছে। এই বিশ্বকাপে স্বপ্নের ফর্মে ছিলেন কিং। ওডিআই কেরিয়ারে ৪৯ তম সেঞ্চুরি করে ছাপিয়ে গিয়েছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরকে । এ বার অডিআইতে আইসিসির ব্যাটারদের ব়্যাঙ্কিকেও এগিয়ে গেলেন চেজ মাস্টার।

সদ্য শেষ বিশ্বকাপে একের পর এক দুর্দান্ত ইনিংস উপহার দিয়েছেন বিরাট। জন্মদিনে ওডিআই কেরিয়ারের ৪৮ তম সেঞ্চুরি করে মাস্টারকে ছুঁয়েছিলেন। ভারত-নিউজিল্য়ান্ড সেমিফাইনালে কেরিয়াের ৪৯ তম শতরান করে সচিনেক রেকর্ড ভাঙেন। আশা ছিল ফাইনালে ৫০ নম্বর সেঞ্চুরির রেকর্ড গড়বেন। তবে শেষে ভাগ্য সঙ্গ দেয়নি। হাফসেঞ্চুরি করলেও শতরান আসেনি তাঁর ব্যাটে। তবে আইসিসির ওডিআই ব্যাটারদের তালিকায় প্রথমের দিকে রয়েছেন কিং। সম্প্রতি আইসিসি এই তালিকা প্রকাশ করেছে। যাতে এক নম্বরে রয়েছেন ভারতীয় ওপেনার শুভমন গিল। বিশ্বকাপ চলাকালীনও প্রথমেই ছিলেন গিল। ৮২৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন এই তারকা ওপেনার।

গিলের পর দ্বিতীয় স্থানে রয়েছেন প্রাক্তন পাক অধিনায়ক বাবর আজম। গিলের থেকে মাত্র ২ পয়েন্টে পিছিয়ে বাবর। আর তৃতীয় স্থানে রয়েছেন বিরাট। তাঁর ঝুলিতে রয়েছে ৭৯১ পয়েন্ট। কোহলির থেকে খানিক দূরত্বে দাঁড়িয়ে রোহিত শর্মা। আইসিসির বিচারে চতুর্থ স্থানে রয়েছেন হিটম্যান। আর পঞ্চমে রয়েছেন কুইন্টন ডি কক। প্রোটিয়া তারকার দখলে ৭৬০ পয়েন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *