ছোটদের বিশ্বকাপ ফাইনালেও ভারত বনাম অস্ট্রেলিয়া

ছোটদের বিশ্বকাপ ফাইনালেও বড়দের ছায়া! গত বছরের শেষে ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি নেমেছিল ভারত আর অস্ট্রেলিয়া। যুব বিশ্বকাপে খেতাব দখলের লড়াই মুখোমুখি ভারত বনাম অস্ট্রেলিয়া। মিল কি এতেই শেষ? ভারতকে হারিয়ে ছ’বার বড়দের বিশ্বকাপ জিতে নয়া রেকর্ড কায়েম করেছে প্যাট কামিন্সের টিম। যুব বিশ্বকাপে ভারতও তেমনই অপ্রতিরোধ্য টিম। এ বার জিতলে ছ’বার বিশ্বকাপ জেতার রেকর্ড করে ফেলবে ভারতের ছোটরাও। উদয় সাহারান, মুশির খান, সচিন দাসরা পারবেন রোহিত শর্মা, বিরাট কোহলিদের বদলা নিতে?

সারা টুর্নামেন্টে ভারতের মতোই চমৎকার ক্রিকেট উপহার দিয়েছে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। দুই টিম মুখোমুখি নেমেছিল সেমিফাইনালে। উত্তেজক ম্যাচে ৫ বল বাকি থাকতে জেতে অস্ট্রেলিয়া। আগে ব্য়াট করে পাকিস্তান তুলেছিল ১৭৯ রান। গ্রিন আর্মির আজান আওয়াইস ও আরাফত মিনহাস ৫২ করে রান করেন। অস্ট্রেলিয়ান পেসার টম স্ট্র্যাকার ৯.৫ ওভার বল করে ২৪ রান দিয়ে নিয়েছেন ৬ উইকেট। অল্প রানের টার্গেট পূরণ করতে নেমে অস্ট্রেলিয়া কিন্তু শুরুটা বেশ ভালো করেছিল। কিন্তু পাকিস্তানের ছোটরা একবারও মুঠো আলগা করেনি। অজি ওপেনার হ্যারি ডিক্সন ৫০ করে যান। একটা সময় মনে হচ্ছিল এখান থেকেই খেলা ঘুরে যাবে। অলিভার পিক ৪৯ করে আউট হওয়ার পর পাকিস্তানের দিকে ঢলে গিয়েছিল ম্যাচ। ২৯ বলে ১৯ করে ব়্যাফ ম্যাকমিলান টিমকে ফাইনালে তোলেন। ১৮১-৯ তুলে জিতে যায় অস্ট্রেলিয়া। আলি রেজার ৪ উইকেট কাজে লাগল না।

বড়দের মতোই ছোটদের বিশ্বকাপ ফাইনালে এর আগেও মুখোমুখি হয়েছে ভারত-অস্ট্রেলিয়া। ২০১২ ও ২০১৮ সালে দুই দেশ মুখোমুখি নেমেছিল ফাইনালে। দু’বারই রান তাড়া করে বিশ্বকাপ জিতেছে ভারত। রবিবার যদি চ্যাম্পিয়ন হয় ভারত, তা হলে তিনবার অস্ট্রেলিয়াকে হারিয়ে খেতাব জিতবে। টানা ছ’বার বিশ্বকাপ জিতবে ভারত? নাকি, প্যাট কামিন্সের ভাইরাও উদয়ের ভারতের বিরুদ্ধে শেষ হাসি হাসবে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *