বিধানসভার বিশেষ অধিবেশনে কার্য উপদেষ্টা কমিটির বৈঠক আরম্ভ

কলকাতা : পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভার বিশেষ অধিবেশন শুরুর আগে সরকার পক্ষের তরফে কার্য উপদেষ্টা কমিটির বৈঠক শুরু হয়েছে। সোমবার এই বৈঠকটি অধ্যক্ষ বিমান বন্দোপাধ্যায়ের চেম্বারে শুরু হয়েছে। এদিকে, ধর্ষণ ও নৃশংসভাবে খুন এই ভয়ঙ্কর অপরাধের ঘটনাতে ষড়যন্ত্রের সঙ্গে জড়িতদের মৃত্যুদন্ডের সংস্থান রাখতে কড়া আইন প্রণয়নের জন্য সোমবার থেকে দুই দিনের জন্য রাজ্য বিধানসভার বিশেষ অধিবেশন। বেলা দুটোয় অধিবেশন শুরু হবে।

বিধানসভার সচিবালয় সূত্রে জানা গিয়েছে, সদ্যপ্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের স্মরণে শোক প্রস্তাব গ্রহণের পর আজকের মতো সভার কাজ মুলতুবি থাকবে। আগামীকাল একটি নতুন বিল পেশ করবে সরকার পক্ষ। তার উপর আলোচনা হবে। শাসক ও বিরোধী উভয়পক্ষের জন্যই আলোচনার জন্য সময় বরাদ্দ করা হয়েছে।

পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় জানান, দুপুর একটা নাগাদ কার্য উপদেষ্টা কমিটির বৈঠক বসেছে। ওই বৈঠকে চূড়ান্ত করা হবে কার্যসূচি। এরপর তা সরকারিভাবে ঘোষণা করা হবে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও এই বিল নিয়ে আলোচনায় অংশগ্রহণ করতে চলেছেন বলে জানা গিয়েছে। তবে বিজেপি বিলটি সমর্থন করবে কিনা বা আলোচনায় সময় যোগদানে আগ্রহী কিনা তা নিয়ে এখনও দলের তরফেও কোনও সিদ্ধান্ত চূড়ান্ত হয় নি, দলের মুখ্য সচেতক শংকর ঘোষ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 2 =