নির্বাচনের মাঝেই বড় ধাক্কা কংগ্রেসের, দিল্লি কংগ্রেসের সভাপতির পদ ছাড়লেন অরবিন্দর সিং লাভলি

লোকসভা নির্বাচনের মাঝেই বড় ধাক্কা। কংগ্রেস সভাপতির পদ ছাড়লেন অরবিন্দর সিং লাভলি। দিল্লিতে আম আদমি পার্টির সঙ্গে কংগ্রেসের জোট বাধার কারণেই ক্ষোভে তিনি ইস্তফা দিয়েছেন বলে জানা গিয়েছে।

অরবিন্দর সিং লাভলি দীর্ঘদিনের কংগ্রেস নেতা। মাঝখানে ২০১৭ নাগাদ একবার বিজেপিতে যোগ দিয়েছিলেন। কয়েক মাসের মধ্যে প্রত্যাবর্তন করেন কংগ্রেসে। আম আদমি পার্টির প্রবল বিরোধী হিসাবে পরিচিত লাভলি। লোকসভা ভোটের মুখে লাভলির পদত্যাগে দিল্লি কংগ্রেসে অচলাবস্থা তৈরি হতে পারে। ইস্তফা পত্রের পাশাপাশি মল্লিকার্জুন খাড়গেকে লেখা চিঠিতে আপের সঙ্গে জোট নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি।

আজ সকালেই অরবিন্দর সিং লাভলি জানান তিনি কংগ্রেসের দিল্লি শাখার সভাপতির পদ থেকে ইস্তফা দিচ্ছেন। তিনি বলেন যে দিল্লির কংগ্রেস কর্মীদের স্বার্থরক্ষা করতে পারেননি তিনি। তাই দলের সভাপতির পদে থাকার আর কোনও কারণ দেখছেন না তিনি। খাড়গেকে লেখা চিঠিতে লাভলি সাফ বলছেন, ‘যে দলটার জন্মই হয়েছিল কংগ্রেসের বিরুদ্ধে মিথ্যা, ভুয়ো, মনগড়া অভিযোগ করে তাদের বিরুদ্ধে জোটে আপত্তি ছিল গোটা দিল্লি কংগ্রেস ইউনিটের। কিন্তু সেটা সত্বেও দিল্লিতে আপের সঙ্গে জোট করা হল।’ দলের প্রদেশ পর্যবেক্ষকের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে লাভলি চিঠিতে বলেছেন, ‘এখন আমার কোনও কথাই গুরুত্ব পায় না। এমনকী দলের ব্লক সভাপতিদের নিয়োগেরও অনুমতি দেওয়া হয় না।’

কংগ্রেস নেতার আরও অভিযোগ, তাঁকে কাজে বাধা দেওয়া হয়েছে। দিল্লির কংগ্রেস প্রধান হিসাবে তাঁর নেওয়া একাধিক সিদ্ধান্ত দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বাতিল বা খারিজ করে দিতেন। কংগ্রেসের দিল্লি ইউনিটে কাউকে নিয়োগ করতেও দেওয়া হয়নি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + 1 =