বিতর্কের মুখে সোমবার ছুটি প্রত্যাহার করল এইমস কর্তৃপক্ষ

অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষে অর্ধদিবস বন্ধ থাকবে হাসপাতাল। উত্তর প্রদেশ নয়, দিল্লির এইমস-সহ একাধিক হাসপাতালে এই নির্দেশিকা জারি করা হয়েছিল। স্কুল-কলেজ, সরকারি দপ্তরে ছুটি ঘোষণা আগেই হয়েছিল, কিন্তু হাসপাতালেও ছুটি ঘোষণা হতেই শুরু হয় বিতর্ক। প্রশ্ন ওঠে চিকিৎসা ও রোগী পরিষেবা নিয়ে। এই বিতর্কের জেরেই অর্ধেক দিন ছুটির নির্দেশিকা প্রত্যাহার করা হল এইমস কর্তৃপক্ষের তরফে ।

উল্লেখ্য, রামমন্দির উদ্বোধনের দিন অর্থাৎ সোমবার সমস্ত সরকারি কর্মীদের জন্য অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার। সেই ছুটির তালিকায় রয়েছেন চিকিৎসক, দমকল কর্মীদের মতো জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরাও। শনিবার এক বিবৃতি দিয়ে দিল্লি এইমস জানিয়েছিল, অন্যান্য সরকারি প্রতিষ্ঠানের মতো সোমবার এইমসও অর্ধদিবস ছুটি থাকবে। অর্থাৎ দুপুর আড়াইটে পর্যন্ত হাসপাতালের সব কর্মীদের ছুটি। এই ঘোষণা কেন্দ্র করে ইতিমধ্যেই চরম বিতর্ক শুরু হয়েছে। যদিও ওই সময় হাসপাতালের জরুরি পরিষেবা এবং ক্রিটিক্যাল কেয়ার ইউনিটগুলি সক্রিয় থাকবে বলে জানানো হয়েছে। এইমস ছাড়াও দিল্লির মোট চারটি সরকারি হাসপাতাল ওই একই ধরনের বিজ্ঞপ্তি দিয়েছে।

রামমন্দির উদ্বোধনের দিন কেন্দ্রের একাধিক পদক্ষেপে পিছু ছাড়ছে না বিতর্ক। এরইমধ্যে হাসপাতালগুলোতে অর্ধদিবস ছুটি ঘোষণা করায় বিতর্ক শুরু হতেই একপ্রকার চাপে পড়েই এই সিদ্ধান্ত প্রত্যাহার করা হল বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =