আমেরিকায় মসজিদের সামনেই গুলিবিদ্ধ হয়ে মৃত্যু ইমামের

ইজরায়েল-হামাস যুদ্ধের মাঝে আমেরিকায় ইমাম খুন। নিউ ইয়র্কের কাছে মসজিদের বাইরে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল ওই ব্যক্তির। বুধবার মসজিদের বাইরেই গুলিবিদ্ধ হন ইমাম। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে তাঁর। কারা, কেন এই হামলা চালাল তা এখনও স্পষ্ট নয়। বিস্তারিত তদন্ত চালাচ্ছে নিউ ইয়র্ক সিটি পুলিশ । এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে মার্কিন মুল্লুকে ।

মার্কিন পরিবহন নিরাপত্তা সংস্থার মুখপাত্র লিসা ফার্বস্টেইন জানিয়েছেন, মৃত ব্যক্তির নাম হাসান শরিফ। তিনি ইমামের পাশাপাশি মার্কিন পরিবহন নিরাপত্তা সংস্থায় নিরাপত্তারক্ষীর কাজ করতেন। সংস্থার তরফে লিসা বার্তা, “হাসানের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তাঁর পরিবার, বন্ধু এবং সহকর্মীদের প্রতি সমবেদনা জানাই।”

নিউ ইয়র্ক পুলিশ জানিয়েছে, বুধবার সকালে হামলা হয় ইমামের উপরে। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে তাঁর। ইমাম খুনের পর মসজিদ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে প্রশাসন।উল্লেখ্য, ইজরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই আমেরিকা জুড়ে ইসলামোফোবিক এবং ইহুদি-বিরোধিতা বেড়েছে। উভয়পক্ষের মধ্যে হামলার ঘটনাও ঘটেছে বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 2 =