আইন নিজের হাতে নিলেই কড়া ব্যবস্থা, ফের সন্দেশখালিতে গিয়ে কড়া বার্তা ডিজি’র

২৪ ঘণ্টার মধ্যে শুক্রবার ফের একবার সন্দেশখালি গিয়ে কড়া বার্তা দিলেন ডিজি রাজীব কুমার। তিনি বলেন, ‘আইন কেউ নিজের হাতে তুলে নেবেন না। আইন নিজের হাতে তুলে নিলে প্রথম তার বিরুদ্ধে প্রথম ব্যবস্থা নেওয়া হবে। কারুর বিরুদ্ধে অন্যায় হয়েছে বা অভিযোগ আছে বলে সে অন্যের বিরুদ্ধে অন্যায় করতে পারে না। আইনে এমন কোনও নিয়ম নেই। যারা এই কাজ করছে তাদের বিরুদ্ধে আমরা আগে ব্যবস্থা নেব। কোনও মানুষের বিরুদ্ধে কোন অন্যায় হয়ে থাকলে তিনি পুলিশ প্রশাসনের কাছে অভিযোগ করলে অবশ্যই তার সমস্যার সমাধান করা হবে। ইতিমধ্যেই জমি ফেরত -সহ বিভিন্ন সমস্যার সমাধান করছে পুলিশ প্রশাসন। কিন্তু কেউ যদি আইন নিজের হাতে তুলে নেয় তবে পুলিশ আগে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। এবং তার সমস্যার সমাধানও পরে হবে।

তিনি এদিন হুশিয়ারি দিয়ে বলেন, আইন ভাঙলেই কড়া ব্যবস্থা নেবে পুলিশ প্রশাসন। তিনি আরও বলেন, ‘কিছু মানুষ মানুষকে প্ররোচনা দিয়ে নতুন করে সন্দেশখালিকে অশান্ত করার চেষ্টা করছে। কেউ যদি মনে করেন প্ররোচনা দিয়ে নতুন গন্ডগোল পাকিয়ে মনে করেন নিজের সমস্যা সমাধান করবেন সেটা হবে না। আমরা বুঝি জনরোষে আগুন নাকি অন্যকোনও কারণে কেউ আগুন লাগাচ্ছে বা বাড়ি ভাঙচুর করছে।’ এদিন তিনি সংবাদমাধ্যমের উদ্দেশ্যেও বলেন,  কিছু সংবাদমাধ্যম ভুল তথ্য দিয়ে খবর করছে। তিনি বলেন, ‘আপনারা সঠিক তথ্য তুলে ধরুন। মনে রাখবেন আপনাদের কোনও ভুল খবরে যেন নতুন করে কোন সমস্যা তৈরি না হয়।’ তিনি বলেন, সংবাদমাধ্যমেরও একটা ভূমিকা আছে, সেটা আপনারা পালন করুন।’

এদিনের ঘটনার পরিপ্রেক্ষিতে ঘটনাস্থলে যান এডিজি (দক্ষিণবঙ্গ) সুপ্রতিম সরকার। তিনি বিশাল পুলিশ বাহিনি নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করেন। পাশাপাশি অজিত মাইতির সঙ্গে কথা বলে তাকে পুলিশের কাছে অভিযুক্তদের নাম দিয়ে অভিযোগ করতে বলেন। পাশাপাশি, তিনি অজিত মাইতিকে বলেন, আপনার বিরুদ্ধেও কিছু মানুষ অভিযোগ করেছে। দুটিরই তদন্ত হবে। আপনার বিরুদ্ধে অভিযোগ সত্য প্রমাণিত হলে আপনাকেও গ্রেপ্তার করা হবে।’ আইন সবার জন্য সমান বলে জানান সুপ্রতিম সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *