‘বিজেপিকে চাই! বহিরাগত দেবশ্রী চৌধুরীকে নয়’ লেখা পোস্টার ঘিরে রায়গঞ্জে বিতর্ক

রায়গঞ্জ: ফের পোস্টার বিতর্ক রায়গঞ্জ শহরে। এবারে লোকসভা নির্বাচনের আগে সরাসরি রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের সাংসদ দেবশ্রী চৌধুরীর নামে পোস্টারে ছয়লাপ গোটা শহর। এই পোস্টারে লেখা রয়েছে বিজেপিকে চাই! বহিরাগত দেবশ্রী চৌধুরীকে নয়। যাকে ঘিরে নতুন করে বিতর্ক সৃষ্টি হয়েছে। উত্তর দিনাজপুর জেলা বিজেপি কার্যকর্তা বৃন্দের পক্ষ থেকে এই ব্যানার লাগানো হয়েছে বলে উল্লেখ রয়েছে ব্যানারগুলিতে। যাকে ঘিরে জেলা বিজেপির অভ্যন্তরীণ গোষ্ঠী কলহ প্রকাশ পাচ্ছে বলেই মনে করছে রাজনৈতিক মহল। পাশাপাশি এটা বিজেপির কর্মীরা জেলা নেতৃত্বের বিরুদ্ধে সোচ্চার হয়েছে বলে দাবি তৃণমূল কংগ্রেস নেতৃত্বের। যদিও এর পেছনে বিরোধীদের চক্রান্ত রয়েছে বলে দাবি জেলা বিজেপি নেতৃত্বের। পাশাপাশি এ ঘটনার সঙ্গে বিজেপির কোনো নেতা-কর্মীদের সম্পর্ক নেই বলেই সাফ জানিয়েছে বিজেপি নেতৃত্ব।

উল্লেখ্য, উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে এর আগেও দুই বার জেলার ভূমিপুত্র/পুত্রীদের প্রার্থী করতে হবে বলে পোস্টার পরেছিল। যাকে ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল রাজনৈতিক মহলে। তবে এবার সরাসরি সাংসদ দেবশ্রী চৌধুরীর নামে পোস্টার লাগানোর ঘটনায় ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়েছে।
এই ঘটনায় তৃণমূলের জেলা সহ-সভাপতি অরিন্দম সরকার বলেন, এটা বিজেপির গোষ্ঠীদ্বন্দ্বের বহিঃপ্রকাশ। এর আগেও বিজেপির নেতাকর্মীরা সাংসদ দেবশ্রী চৌধুরীর বিরুদ্ধে পোস্টার লাগিয়েছিলেন। এ জেলায় বিজেপির সংগঠন তলানিতে এসে ঠেকেছে। এর সঙ্গে কংগ্রেসের কোনও সম্পর্ক নেই।

যদিও এই ঘটনায় বিজেপির জেলা সভাপতি বাসুদেব সরকার বলেন, জেলায় বিজেপিকে ভয় পেয়ে বিরোধীরা এই ঘটনা ঘটিয়েছে। বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা চালাচ্ছে বিরোধীরা। তবে এই ঘটনার সঙ্গে কারা যুক্ত তা খতিয়ে দেখা হচ্ছে এবং এই ঘটনার বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা নেব। তবে লোকসভা নির্বাচনের আগে এ ধরনের ঘটনায় রাজনৈতিক বিতর্কের পাশাপাশি সাধারণ মানুষের মধ্যেও বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *