লুকিয়ে চলছিল হুক্কাবার! পুলিশি অভিযানে ধৃত ২

কলকাতা: ডিসেম্বরের শুরুতেই শহরের হুক্কাবারগুলিকে নিষিদ্ধ ঘোষণা করেছিল কলকাতা পুরসভা। তা সত্ত্বেও রাতের অন্ধকারে লুকিয়ে চুরিয়ে শহরের একাধিক জায়গায় রমরমিয়ে হুক্কাবার চালানোর খবর পেয়ে অভিযানে নামল পুলিশ। কলকাতার একটি হুক্কাবারে হানা দিয়ে দু’জনকে গ্রেপ্তার করল পুলিশ।

গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার রাতে ৮/৩বি সিআইটি রোডের দ্য রয়াল মিন্ট ক্যাফের চার তলায় একটি বারে তল্লাশি চালায় বেনিয়াপুকুর থানার পুলিশ। সেখানেই হাতেনাতে ধরা পড়ে নিষিদ্ধ কাজকারবার। শেখ সোহেব এবং আলম নামে দুই ব্যক্তিকে ওই হুক্কাবার থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। হুক্কা, তামাক সহ বেশ কিছু সরঞ্জাম বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানিয়েছে বেনিয়াপুকুর থানার পুলিশ।

প্রসঙ্গত, গত ২ ডিসেম্বর কলকাতা পুরসভার তরফ থেকে জানানো হয়েছিল, শহরে আর কোনও হুক্কাবার থাকবে না। পুরসভার মেয়র ফিরহাদ হাকিম জানান, ‘হুক্কাবারের আড়ালে নিষিদ্ধ মাদক ব্যবহারের অভিযোগ আসছে। তরুণ প্রজন্ম মাদকে আসক্ত হয়ে পড়ছে।’
হুক্কাতে যে কেমিক্যাল ব্যবহার করা হচ্ছে তা স্বাস্থ্যের জন্য খুবই খারাপ বলে অভিযোগ তোলেন ফিরহাদ। তিনি আরও বলেন, খবর পাওয়া যাচ্ছে কোনও কোনও জায়গায় এই হুক্কাতে নিষিদ্ধ নেশাজাতীয় দ্রব্য মেশানো হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 17 =