হোলি স্পেশাল ট্রেন, মিলবে অতিরিক্ত বার্থ

দোলযাত্রা, হোলিতে বহু মানুষ দূর-দূরান্তের কর্মক্ষেত্র থেকে ছুটিতে বাড়ি ফেরেন। পরিবারের সঙ্গে সময় কাটাতে চান। আবার অনেকে এই সময় বিভিন্ন জায়গায় বেড়াতেও যান। ফলে ট্রেনে এই সময় টিকিটের চাহিদা থাকে তুঙ্গে। সেই চাহিদার কথা মাথায় রেখে পূর্ব রেল, যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে প্রিয় গন্তব্যস্থানের জন্য বিশেষ ট্রেন পরিষেবা চালু রেখেছে। আটটি হোলি স্পেশাল ট্রেনে আসন সংরক্ষণের কথা ঘোষণা করেছে।
বসন্ত উৎসব উদযাপনের ঐতিহ্যময় প্রাণকেন্দ্র বোলপুর শান্তিনিকেতন সহ গয়া, নিউ জলপাইগুড়ি, রাক্সৌল, ইন্দোর ও বারমেরের মতো গুরুত্বপূর্ণ গন্তব্যস্থানগুলিতে উৎসবের আয়োজনের ফলে টিকিটের চাহিদা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। ফলস্বরূপ, এই রুটগুলিতে চলাচলকারী নিয়মিত ট্রেনগুলিতে ওয়েটিংলিস্টে যাত্রীদের তালিকা ব্যাপক দীর্ঘায়িত হচ্ছে।
উৎসবের মরসুমে ট্রেনের টিকিটের বিপুল চাহিদাকে তুলে ধরে বিভিন্ন রেলে বিপুল সংখ্যক যাত্রী ওয়েটিংলিস্টে রয়েছেন। যাত্রীদের প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে অতিরিক্ত হোলি স্পেশাল ট্রেন পরিষেবা চালানো হচ্ছে যাতে বার্থ এখনো পর্যন্ত উপলব্ধ আছে।

নিম্নলিখিত হোলি স্পেশাল ট্রেনগুলিতে এখনো বার্থ উপলব্ধ আছে
০৩১৩৩ শিয়ালদহ-গয়া স্পেশাল : ২৪.০৩.২০২৪ তারিখে এসি ৩ টিয়ার ও স্লিপার ক্লাসে বার্থ উপলব্ধ।
০৩৪৩৫ মালদা টাউন-আনন্দ বিহার টার্মিনাল স্পেশাল : ২৫ মার্চ ও পয়লা এপ্রিলে এসি ২ টিয়ার, এসি ৩ টিয়ার ও স্লিপার ক্লাসে বার্থ উপলব্ধ।
০৩৫৪৯ আসানসোল-রক্সৌল স্পেশাল : ২২ মার্চ এসি ২ টিয়ার, এসি ৩ টিয়ার ও স্লিপার ক্লাসে বার্থ উপলব্ধ।
০৪৮১৪ হাওড়া- বারমের স্পেশাল : ২৮ মার্চে এসি ৩ টিয়ার ও স্লিপার ক্লাসে বার্থ উপলব্ধ।
০৫৭৬৩ আসানসোল-নিউ জলপাইগুড়ি স্পেশাল : ২৩ মার্চ ও ৩০মার্চ এসি ১ম শ্রেণি, এসি ২ টিয়ার, এসি ৩ টিয়ার, এসি ৩ টিয়ার ইকোনমি ও স্লিপার ক্লাসে বার্থ উপলব্ধ।
০৯০১২ মালদা টাউন-ওয়ালসাড স্পেশাল : ২৪ মার্চ ও ৩১ মার্চ এসি ২ টিয়ার, এসি ৩ টিয়ার ও স্লিপার ক্লাসে বার্থ উপলব্ধ।
০৯০১৪ মালদা টাউন-উধনা স্পেশাল: ২৩ মার্চ ও ৩০মার্চ তারিখে স্লিপার ক্লাসে বার্থ উপলব্ধ।
০৯৩৩৬ হাওড়া-ইন্দোর স্পেশাল : ২৪ মার্চ ও ৩১ মার্চে এসি ২ টিয়ার, এসি ৩ টিয়ার ও স্লিপার ক্লাসে বার্থ উপলব্ধ।
উল্লেখ্য, বার্থের উপলব্ধতার সম্ভাব্য পরিবর্তন হতে পারে, এবং ভ্রমনেচ্ছুক যাত্রীদের তাদের আসন অগ্রিম সংরক্ষণ করার পরামর্শ দিচ্ছে পূর্ব রেল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × four =