মহিলা কর্মীদের জন্যই হিন্দি কর্মশালা ইউনিয়ন ব্যাঙ্কের আঞ্চলিক কার্যালয়ে

দুর্গাপুর: শুক্রবার দুর্গাপুরের ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, আঞ্চলিক কার্যালয়ে বিশেষ হিন্দি কর্মশালার আয়োজন করা হয়। এই কর্মশালার করা হয় মূলত সংস্থার মহিলা কর্মী এবং আধিকারিকদের জন্যই। এদিনের এই কর্মশালায় অতিথি শিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন এরিয়া হেড ভবেশ প্রকাশ, ডেপুটি এরিয়া হেড অবিনাশ আগরওয়াল, ব্রাঞ্চ ম্যানেজার দুর্গাপুর মেন ব্রাঞ্চ জনার্দন মন্ডল, আনন্দ কুমার মিশ্র, ম্যানেজার (সরকারি ভাষা),পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক। এছাডা়ও উপস্থিত ছিলেন সুনীল সাও, সহকারী ব্যবস্থাপক (সরকারি ভাষা)। এই কর্মশালায় অংশ নেন ২০ জন মহিলাও।

অনুষ্ঠানের শুরুতেই উপ-এরিয়া প্রধান অবিনাশ আগরওয়াল তার মতামত তুলে ধরেন। এরপর অতিথি শিক্ষক আনন্দ কুমার মিশ্র সরকারী ভাষা নীতি ও বিধি সম্পর্কে তার মতামত ব্যক্ত করেন। তারপরে সুনীল সাভ, রাজভাষা অধিকারী কোর রাজভাষা সলিউশন এবং অনলাইন রাজভাষা সলিউশন এবং অনলাইন রাজভাষা ইমপ্লিমেন্টেশন কমিটির মিটিংয়ের মাধ্যমে কোর রাজভাষা সলিউশনের উপর হিন্দি ত্রৈমাসিক রিপোর্ট পূরণ এবং অনলাইন ইনওয়ার্ড-আউটওয়ার্ড লেটার ম্যানেজমেন্ট সম্পর্কে জানান। এর পাশাপাশি, অতিথি শিক্ষকরা ব্যাঙ্কের প্রণোদনা প্রকল্প এবং হিন্দি শিক্ষাদান প্রকল্প সম্পর্কে তাঁদের গুরুত্বপূর্ণ মতামত ব্যক্ত করেন।
একইসঙ্গে এদিন সরকারি ভাষা সম্পর্কিত একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।কর্মশালায় এরিয়া হেড ভাবেশ প্রকাশ সরকারি ভাষা নীতি ও নিয়মাবলী সম্পর্কে বিস্তারিত মতামত প্রদান করেন এবং বিজয়ী অংশগ্রহণকারীদের পুরস্কার প্রদান করেন।অনুষ্ঠান শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন সরকারি ভাষা কর্মকর্তা সুনীল সাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + one =