পুলিশের গ্রিন করিডরে পরীক্ষা কেন্দ্রে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদন, বর্ধমান: আবারও বর্ধমান জেলা পুলিশের মহিলা থানার পক্ষ তৎপরতা দেখা গেল সোমবার।
সোমবার উচ্চ মাধ্যমিকের দ্বিতীয় ভাষার পরীক্ষা ছিল। অন্যান্য দিনের মতো এদিনও পূর্ব বর্ধমান জেলার মহিলা থানার ভারপ্রাপ্ত আধিকারিক কবিতা দাস পরীক্ষা শুরুর অনেক আগেই বিভিন্ন ßুñলে ছাত্রছাত্রীদের সুযোগ-সুবিধের বিষয়ে নজরদারির জন্য পরিদর্শনে বেরিয়েছিলেন। সেই সময় বিবেকানন্দ ßুñলের সামনে লক্ষ্য করেন এক পরীক্ষার্থী কান্নাকাটি শুরু করেছে। সঙ্গে সঙ্গে মহিলা থানার ভারপ্রাপ্ত অধিকারিক কবিতা দাস তাকে জিজ্ঞাসা করলে জানতে পারেন, ওই উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর নাম শ্রেয়া দত্ত ভারত সেবাশ্রম সংঘ এলাকা লাগোয়া জায়গার বাসিন্দা।
তার মায়ের সঙ্গে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দেওয়ার উদ্দেশ্যে এসেছিল। কিন্তু অ্যাডমিট কার্ড আনতে ভুলে গিয়েছিল এবং যেটা আনতে গেলে যদি টোটোতে করেও যেত তাও সঠিক সময় পৌঁছতে পারত না কারণ রাস্তার মধ্যে যানজট লেগে থাকে। কবিতা দেবী এই খবর জানার সঙ্গে সঙ্গে সম্পূর্ণ গ্রিন করিডর করে ওই ছাত্রীটিকে নিয়ে পুলিশের গাড়িতে তার বাড়িতে গিয়ে অ্যাডমিট কার্ড নিয়ে পরীক্ষা কেন্দ্রে সঠিক সময়ের অনেক আগেই পৌঁছে দেন।
জানা যায়, তার পরীক্ষা কেন্দ্র বিবেকানন্দ বালিকা বিদ্যালয় এবং তার ßুñল ইছালাবাদ বালিকা বিদ্যালয়। এই বিষয়ে ওই ছাত্রীর মা জানান, এদিন মহিলা থানার ভারপ্রাপ্ত আধিকারিক কবিতা দাস মহাশয়ার মানবিক উদ্যোগেই তার মেয়ে সঠিক সময়ে পরীক্ষা দিতে পেরেছে। তার জন্য জেলা পুলিশকে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 11 =