দক্ষিণবঙ্গের ৬ জেলায় ভারী বর্ষণের আশঙ্কা, হলুদ সতর্কতা হাওয়া অফিসের

কলকাতা : সকাল থেকেই আকাশের মুখ ভার, জেলায় জেলায়। কোথাও ঘনকালো মেঘে ছেয়েছে আকাশ। ঠিক এমনই সময় ফের বজ্রবিদ্যুৎ-সহ ভারী বর্ষণের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

অনেক জায়গায় ঠাহর করা যাচ্ছে না, সকাল না বিকেল ! যদিও পূর্বাভাস মিলিয়েই ঝমঝমিয়ে বৃষ্টি হয়েছে দুই ২৪ পরগনায়। কোথাও ইতিমধ্যেই জমেছে বৃষ্টির জল। তবে বাসে-ট্রেনে সেই রুমাল বার করতেই হচ্ছে। কারণ দরদরিয়ে গড়াচ্ছে ঘাম। বাতাসে যে জলীয়বাস্প বাসা বেধে আছে। যাওয়ার নাম নেই। যার জেরে আর্দ্রতাজনিত অস্বস্তি ক্রমশ বেড়েই চলেছে।

হাওয়া অফিস শনিবার ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে নদিয়া, পূর্ব বর্ধমান, দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায়। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা ফের দেখা দিয়েছে উত্তরবঙ্গে। পাশাপাশি মাসের শেষ দিন অর্থাৎ রবিবার ৩০ জুনও থাকছে ফের হলুদ সতর্কতা। ভারী বর্ষণের প্রবল সম্ভাবনা থাকছে দুই বর্ধমান, মুর্শিদাবাদ ও বীরভূমে।

আবহাওয়া দফতর জানিয়েছে, পয়লা জুলাই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস থাকছে উত্তরবঙ্গে। শনিবার তারা জানিয়েছে, ৩ জুলাইতে ভারী বর্ষণের হলুদ সতর্কতা থাকছে দক্ষিণবঙ্গে। আগামী মাসের ৩ তারিখ ভারী হওয়ার আশঙ্কা থাকছে নদিয়া ও দুই ২৪ পরগনায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + fifteen =